বেলুন-পায়রা উড়িয়ে জাতীয় ভোটার দিবস উদযাপন শুরু

ঢাকা, রোববার   ১১ এপ্রিল ২০২১,   চৈত্র ২৮ ১৪২৭,   ২৭ শা'বান ১৪৪২

বেলুন-পায়রা উড়িয়ে জাতীয় ভোটার দিবস উদযাপন শুরু

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:২২ ২ মার্চ ২০২১   আপডেট: ১৩:৪০ ২ মার্চ ২০২১

বেলুন-পায়রা উড়িয়ে জাতীয় ভোটার দিবস উদযাপন শুরু- ছবি: সংগৃহীত

বেলুন-পায়রা উড়িয়ে জাতীয় ভোটার দিবস উদযাপন শুরু- ছবি: সংগৃহীত

‘বয়স যদি আঠারো হয়-ভোটার হতে দেরি নয়’ প্রতিপাদ্যকে সামনে রেখে বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে ‘জাতীয় ভোটার দিবস-২০২১’ উদযাপন শুরু হয়েছে।

মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনের সামনে দিবসটি উদযাপন শুরু হয়। এ উদযাপনের উদ্বোধন করেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদাসহ চার কমিশনার।

চার কমিশনাররা হলেন- মাহবুব তালুকদার, কবিতা খানম, রফিকুল ইসলাম, ব্রিগেডিয়ার জেনারেল (অ.) মো. শাহাদাত হোসেন। এ সময় উপস্থিত ছিলেন ইসি সচিব হুমায়ুন কবীর খোন্দকার, অতিরিক্ত সচিবসহ অন্যান্য কর্মকর্তা কর্মচারীরা।

ইসির যুগ্ম-সচিব এস এম আসাদুজ্জামান বলেন, চলতি বছর বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে সীমিত পরিসরে ভোটার দিবস উদযাপন করা হচ্ছে। জাতীয় ভোটার দিবসে ২০২০ সালের ভোটার তালিকা হালনাগাদের চূড়ান্ত ভোটার সংখ্যা প্রকাশ করা হবে।

তিনি আরো বলেন, ভোটার দিবস উদযাপন উপলক্ষে নির্বাচন ভবনের অডিটরিয়ামে আয়োজিত ভোটার দিবসের গুরুত্ব ও তাৎপর্য নিয়ে এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়েছেন প্রধান নির্বাচন কমিশনার। সেখানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন অন্যান্য নির্বাচন কমিশনাররা।

এছাড়া বিকেল তিনটায় প্রধান নির্বাচন কমিশনার সব আঞ্চলিক, জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে জুমের মাধ্যমে ভার্চুয়াল সভায় অংশগ্রহণ করবেন।

যুগ্ম-সচিব এস এম আসাদুজ্জামান বলেন, ঢাকাসহ আঞ্চলিক, জেলা ও উপজেলা বা থানা পর্যায়ে বিভিন্ন কার্যক্রম নেয়া হয়েছে। এর মধ্যে আলোচনা সভা, ভবনগুলোতে আলোকসজ্জা, প্রিন্ট মিডিয়ায় বিশেষ ক্রোড়পত্র ও বিজ্ঞাপন প্রকাশ, গুরুত্বপূর্ণ ও দর্শনীয় স্থানে ব্যানার ঝোলানো ইত্যাদি রয়েছে।

জাতীয় ভোটার দিবস উপলক্ষে রাষ্ট্রপতি, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী, প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনার এবং নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব বাণী দিয়েছেন।

ডেইলি বাংলাদেশ/এমকেএ