পাঁচদিনে দেশে তাপমাত্রা আরো বাড়বে

ঢাকা, মঙ্গলবার   ১৩ এপ্রিল ২০২১,   চৈত্র ৩০ ১৪২৭,   ২৯ শা'বান ১৪৪২

পাঁচদিনে দেশে তাপমাত্রা আরো বাড়বে

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৯:১০ ২৮ ফেব্রুয়ারি ২০২১  

পাঁচদিনে দেশে তাপমাত্রা আরো বাড়বে- ফাইল ফটো

পাঁচদিনে দেশে তাপমাত্রা আরো বাড়বে- ফাইল ফটো

শীত পেরিয়ে এখন চলছে বসন্তকাল। দেশজুড়ে বাড়ছে তাপমাত্রা। এ তাপমাত্রা ৩৬ ডিগ্রি সেলসিয়াস ঠেকেছে। কিন্তু আরো পাঁচদিনে দিনের তাপমাত্রা আরো বাড়বে বলে আভাস পাওয়া গেছে। 

শনিবার রাতে আবহাওয়া অধিদফতর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, শনিবার যশোরে দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ ডিগ্রি সেলসিয়াস ও চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা ১৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। 

ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা ২২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।

এতে আরো জানানো হয়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপের অবস্থান দক্ষিণ বঙ্গোপসাগরে। এই অবস্থায় রোববার অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে রংপুর ও সিলেট বিভাগের দুই-এক জায়গায় হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। ভোর থেকে সারাদেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়বে।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এ সময় ঢাকায় দক্ষিণ-পশ্চিম অথবা পশ্চিম দিক থেকে বাতাসের গতিবেগ থাকবে ৫ থেকে ১০ কিলোমিটার। সোমবার নাগাদ আবহাওয়ার তেমন কোনো পরিবর্তন নেই। তবে বর্ধিত পাঁচদিনে তাপমাত্রা আরো বাড়ার আভাস রয়েছে।

ডেইলি বাংলাদেশ/এমকেএ