শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নিয়ে সভা আজ

ঢাকা, শুক্রবার   ২৩ এপ্রিল ২০২১,   বৈশাখ ১০ ১৪২৮,   ১০ রমজান ১৪৪২

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নিয়ে সভা আজ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৮:৩৮ ২৭ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ০৮:৪৬ ২৭ ফেব্রুয়ারি ২০২১

শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে আন্তঃমন্ত্রণালয়ের পর্যালোচনা সভা আজ- ফাইল ফটো

শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে আন্তঃমন্ত্রণালয়ের পর্যালোচনা সভা আজ- ফাইল ফটো

করোনাভাইরাসের প্রাদুর্ভাব কমায় শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার পরিস্থিতি আছে কি-না তা পর্যালোচনার নির্দেশ দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই নির্দেশনা অনুযায়ী মন্ত্রিপরিষদ বিভাগ শনিবার আন্তঃমন্ত্রণালয় সভা ডেকেছে। 

সচিবালয়ের মন্ত্রিপরিষদ সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হবে।

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানান, শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার পরিস্থিতি নিয়ে আজ বৈঠকে আলোচনা করা হবে। সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোর পরামর্শ ও সার্বিক বিষয় চিন্তা করে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা এবং কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং স্বাস্থ্য মন্ত্রণালয়কে নিয়ে এ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হবে। 

বৈঠকে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এবং সংশ্নিষ্ট সচিবরা উপস্থিত থাকবেন।

শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান, শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হলেও শুরুতে এসএসসি ও এইচএসসি শিক্ষার্থীরা এ সুবিধা পাবে। পর্যায়ক্রমে অন্যান্য শ্রেণির পাঠদান-পরীক্ষাও চালু হবে। সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও করোনা সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সঙ্গে আলোচনা করে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানিয়েছিলেন, আজকের পর্যালোচনা বৈঠক শেষে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে সরকারের সিদ্ধান্ত জানানো হবে।

ডেইলি বাংলাদেশ/এমকেএ