মধ্যরাতে শেষ হচ্ছে পঞ্চম ধাপে পৌরসভা নির্বাচনের প্রচারণা

ঢাকা, বুধবার   ২১ এপ্রিল ২০২১,   বৈশাখ ৯ ১৪২৮,   ০৮ রমজান ১৪৪২

মধ্যরাতে শেষ হচ্ছে পঞ্চম ধাপে পৌরসভা নির্বাচনের প্রচারণা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৪২ ২৬ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৭:০৫ ২৬ ফেব্রুয়ারি ২০২১

দেশে চলমান পৌরসভা নির্বাচনের চতুর্থ ধাপের সব ধরনের প্রচারণা শেষ হচ্ছে শুক্রবার মধ্যরাতে। তার আগে শেষ মুহূর্তের গণসংযোগে ব্যস্ত সময় কাটাচ্ছেন মেয়র-কাউন্সিলর প্রার্থীরা।

পঞ্চম ধাপে ৩১টি পৌরসভায় ভোট হবে। আগামী রোববার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট চলবে। এসব পৌরসভায় ভোট হবে ইভিএমে।

পঞ্চম ধাপে যেসব পৌরসভায় ভোট হবে

চট্টগ্রামের রাঙ্গুনিয়া, রাউজান, মিরসরাই ও বারইয়ারহাট, লক্ষ্মীপুরের রায়পুর, চাঁপাইনবাবগঞ্জের নাচোল, হবিগঞ্জ জেলার হবিগঞ্জ, জামালপুরের দেওয়ানগঞ্জ, ইসলামপুর, মাদারগঞ্জ ও জামালপুর সদর, রাজশাহীর চারঘাট ও দুর্গাপুর, বগুড়া জেলার বগুড়া সদর, মানিকগঞ্জের সিংগাইর, চাঁদপুরের মতলব ও শাহরাস্তি, যশোরের কেশবপুর ও যশোর সদর, মাদারীপুরের শিবচর ও মাদারীপুর সদর, রংপুরের হারাগাছ, ব্রাহ্মণবাড়িয়া জেলার ব্রাহ্মণবাড়িয়া সদর, ঝিনাইদহের কালীগঞ্জ ও মহেশপুর, জয়পুরহাটের জয়পুরহাট সদর, ময়মনসিংহের নান্দাইল, ভোলার ভোলা সদর এবং গাজীপুরের কালীগঞ্জ।

দেশে ৩২৯টি পৌরসভার মধ্যে চার ধাপে অনেকগুলোর নির্বাচন শেষ হয়েছে। প্রথম ধাপের তফসিলের ২৪টি পৌরসভায় গত ২৮ ডিসেম্বর ইভিএমে ভোট হয়েছে; এরপর ১৬ জানুয়ারি ভোট হয়েছে দ্বিতীয় ধাপের ৬১ পৌরসভায়। তৃতীয় ধাপে ৬৪টি পৌরসভায় ৩০ জানুয়ারি এবং চতুর্থ ধাপে ৫৮ পৌরসভায় ১৪ ফেব্রুয়ারি ভোট হয়।


 

ডেইলি বাংলাদেশ/আরএইচ