রো‌হিঙ্গা ক্যা‌ম্পে স‌র্বোচ্চ তৎপরতা নি‌শ্চিত করুন: আইজিপি

ঢাকা, সোমবার   ০৮ মার্চ ২০২১,   ফাল্গুন ২৩ ১৪২৭,   ২৩ রজব ১৪৪২

রো‌হিঙ্গা ক্যা‌ম্পে স‌র্বোচ্চ তৎপরতা নি‌শ্চিত করুন: আইজিপি

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৫১ ২১ জানুয়ারি ২০২১   আপডেট: ১৯:০৪ ২১ জানুয়ারি ২০২১

সভায় বক্তব্য রাখছেন পুলিশ প্রধান। ছবি: ডেইলি বাংলাদেশ

সভায় বক্তব্য রাখছেন পুলিশ প্রধান। ছবি: ডেইলি বাংলাদেশ

পুলিশ কর্মকর্তাদের উদ্দেশ্যে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা ও আইন-শৃঙ্খলার প্রতি রো‌হিঙ্গা ইস্যু যে‌ন কো‌নোভা‌বেই হুমকির কারণ না হয়, দেশের স্বার্থে সেদিকে স‌র্বোচ্চ তৎপরতা নি‌শ্চিত করতে হবে।

বুধবার সন্ধ্যায় সৈকত ফাঁড়িতে টুরিস্ট পুলিশের সম্মেলন কক্ষে কক্সবাজার জেলায় কর্মরত বাংলাদেশ পুলিশের সব ইউনিটের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি একথা বলেন।

আইজিপি বলেন, অপরাধ দমন ও শান্তি শৃঙ্খলা নিয়ন্ত্রণে আমাদের প্রতিনিয়ত প্রতিকূল পরিস্থিতির সঙ্গে যুদ্ধ করে আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে হয়।

তিনি বলেন, পুলিশকে জনগণের ভরসাস্থল হিসেবে গড়ে তুলতে হবে। তাদের আস্থা ও বিশ্বাস অর্জন করতে হবে। তিনি দেশ ও জনগণের কল্যাণে আরো বেশি কাজ করার জন্য পুলিশ কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।

পুলিশ প্রধান বলেন, পর্যটন নগরী হিসেবে কক্সবাজার অত্যন্ত গুরুত্বপূর্ণ। রোহিঙ্গা ইস্যু কক্সবাজারের গুরুত্ব আরো বাড়িয়ে দিয়েছে। রোহিঙ্গা ক্যাম্পের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে নিজেদের মধ্যে পারস্পরিক সমন্বয়ের ভিত্তিতে কাজ করার জন্য জেলা পুলিশ, আর্মড পুলিশ ব্যাটালিয়নসহ পুলিশের অন্যান্য ইউনিটের কর্মকর্তাদের নির্দেশ দেন আইজিপি। 

তিনি বলেন, এখানে গতানুগতিক পুলিশিংয়ের পরিবর্তে গোয়েন্দা তথ্য নির্ভর পুলিশিং করতে হবে, নজরদারি বাড়াতে হবে। তিনি রোহিঙ্গা ক্যাম্প এলাকায় কর্মরত বিভিন্ন সংস্থার সঙ্গে নিয়মিত যোগাযোগ ও সমন্বয়ের মাধ্যমে দায়িত্ব পালনের ওপর গুরুত্বারোপ করেন।

সভায় কক্সবাজার জেলার পুলিশ সুপার মো. হাসানুজ্জামান সভাপতিত্ব করেন। এতে এপিবিএনের অতিরিক্ত আইজি মো. মোশারফ হোসেন, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেনসহ জেলা পুলিশ, এপিবিএন, টুরিস্ট পুলিশ, নৌ পুলিশ, সিআইডি, স্পেশাল ব্রাঞ্চ এবং অন্যান্য ইউনিটের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ডেইলি বাংলাদেশ/জেডআর/এইচএন