ঘন কুয়াশায় সড়ক ও নৌযান চলাচল ব্যাহত

ঢাকা, বুধবার   ০৩ মার্চ ২০২১,   ফাল্গুন ১৮ ১৪২৭,   ১৮ রজব ১৪৪২

ঘন কুয়াশায় সড়ক ও নৌযান চলাচল ব্যাহত

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:১৬ ১৮ জানুয়ারি ২০২১   আপডেট: ১০:২৪ ১৮ জানুয়ারি ২০২১

ঘন কুয়াশায় চারদিক আচ্ছন্ন হয়ে যাওয়ায় ব্যাহত হচ্ছে সড়ক ও নৌপথে যান চলাচল। দৌলতদিয়া-পাটুরিয়া ও শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি চলাচল বন্ধ করা হয়েছে। মহাসড়কগুলোতে সব ধরনের যান চলাচলে ব্যাহত হচ্ছে। সেই সঙ্গে দেখা দিয়েছে দুর্ঘটনা আশঙ্কা।

বিশেষ করে বিপাকে পড়েছে দূরপাল্লার যানবাহনগুলো। ঘন কুয়াশায় ১০-১৫ ফুট দূরের কিছু স্পষ্ট দেখা যাচ্ছে না। ঝুঁকি নিয়ে হেডলাইট জ্বালিয়ে ধীরে বাস চালতে দেখা গেছে।

সোমবার সকালে নবীনগর-চন্দ্রা ও টঙ্গী-আশুলিয়া সড়কে দেখা গেছে, ঘন কুয়াশার কারণে মহাসড়ক আচ্ছন্ন। পরিবহনগুলো হেডলাইট জ্বালিয়ে ও ধীরগতিতে চলাচল করছে। ফলে সড়কের বিভিন্ন পয়েন্টে যানজটেরও সৃষ্টি হচ্ছে। এছাড়া ঘন কুয়াশায় দুর্ভোগে পড়েছেন খেটে খাওয়া, দিনমজুর, দরিদ্র মানুষেরা। সকাল সকাল শীত উপেক্ষা করেই হেঁটে অথবা বাসে করেই কর্মস্থলে যাচ্ছেন পোশাক শ্রমিকরা।

অপরদিকে ভোর থেকে নদীতে ঘন কুয়াশা দেখা দিলে শিমুলিয়া-বাংলাবাজার রুটে ফেরি চলাচল বন্ধ করে দেয় ঘাট কর্তৃপক্ষ। নৌচলাচল বন্ধ হওয়ার ফলে নদী পারের অপেক্ষায় শিমুলিয়া ঘাটে আটকা আছে কয়েক শতাধিক যাত্রী ও পণ্যবাহী যানবাহন। অন্যদিকে হঠাৎ কুয়াশা পড়ায় নদী পারাপাররত তিনটি ফেরি মাঝ পদ্মায় আটকা পড়ে।

ডেইলি বাংলাদেশ/আরএইচ