শান্তিকালীন পদক পেলেন ১২২ সেনাসদস্য

ঢাকা, সোমবার   ১৮ জানুয়ারি ২০২১,   মাঘ ৪ ১৪২৭,   ০৩ জমাদিউস সানি ১৪৪২

শান্তিকালীন পদক পেলেন ১২২ সেনাসদস্য

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৪৮ ২৩ নভেম্বর ২০২০   আপডেট: ১৬:৪৮ ২৪ নভেম্বর ২০২০

সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ সশস্ত্র বাহিনী দিবস ২০২০ উপলক্ষে সোমবার (২৩-১১-২০২০) ঢাকা সেনানিবাসস্থ ‘সেনাসদর হেলমেট অডিটোরিয়ামে’ ২০১৯/২০২০ সালে শান্তিকালীন সময়ে বিভিন্ন প্রশংসনীয় ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ সেনাসদস্যদের ‘শান্তিকালীন পদক’ প্রদান  অনুষ্ঠান শেষে ফটোশেসনে অংশগ্রহণ করেন- আইএসপিআর

সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ সশস্ত্র বাহিনী দিবস ২০২০ উপলক্ষে সোমবার (২৩-১১-২০২০) ঢাকা সেনানিবাসস্থ ‘সেনাসদর হেলমেট অডিটোরিয়ামে’ ২০১৯/২০২০ সালে শান্তিকালীন সময়ে বিভিন্ন প্রশংসনীয় ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ সেনাসদস্যদের ‘শান্তিকালীন পদক’ প্রদান অনুষ্ঠান শেষে ফটোশেসনে অংশগ্রহণ করেন- আইএসপিআর

২০১৯-২০২০ সালে বিভিন্ন প্রশংসনীয় ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে ১২২ সেনাসদস্যকে শান্তিকালীন পদক দিয়েছেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ। সশস্ত্র বাহিনী দিবস ২০২০ উপলক্ষে সোমবার সেনাসদরের হেলমেট অডিটোরিয়ামে এসব পদক দেয়া হয়।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, সশস্ত্র বাহিনী দিবস ২০২০ উপলক্ষে সোমবার (২৩ নভেম্বর) ঢাকা সেনানিবাসের ‘সেনাসদর হেলমেট অডিটোরিয়ামে’ ২০১৯ ও ২০২০ সালে শান্তিকালীন সময়ে বিভিন্ন প্রশংসনীয় ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ ১২২ জন সেনাসদস্যকে সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ শান্তিকালীন পদকে ভূষিত করেন।

অনুষ্ঠানের শুরুতেই শান্তিকালীন পদক প্রাপ্তদের প্রশংসনীয় কাজের সারসংক্ষেপ তুলে ধরা হয়। সেনাবাহিনী প্রধান বক্তব্যের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, এ পদক প্রদান অন্যান্য সেনাসদস্যদেরকেও সেনাবাহিনী ও দেশের স্বার্থে নিবেদিত হয়ে দায়িত্ব পালনে উদ্বুদ্ধ করবে।

অনুষ্ঠানে ঊর্ধ্বতন সেনা কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২১ নভেম্বর ২০২০ তারিখে সুদক্ষ ব্যবস্থাপনা ও দৃষ্টান্তমূলক নেতৃত্ব প্রদানের মাধ্যমে দেশ ও জাতীয় প্রয়োজনে সেনাবাহিনীকে যথাযথভাবে পরিচালনা করায় ও বিভিন্ন জাতীয় গুরুত্বপূর্ণ দায়িত্বে অসামান্য অবদান রাখার জন্য প্রধানমন্ত্রী কর্তৃক সেনাবাহিনী প্রধানকেও ‘সেনাবাহিনী পদক’ প্রদান করা হয়।

ডেইলি বাংলাদেশ/আরএইচ/এসআর/এইচএন