ক্ষমতার অপব্যবহার করবেন না: ওবায়দুল কাদের

ঢাকা, রোববার   ২৪ জানুয়ারি ২০২১,   মাঘ ১০ ১৪২৭,   ০৯ জমাদিউস সানি ১৪৪২

ক্ষমতার অপব্যবহার করবেন না: ওবায়দুল কাদের

নিজস্ব  প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:০৫ ২৩ নভেম্বর ২০২০   আপডেট: ১৮:১০ ২৩ নভেম্বর ২০২০

ওবায়দুল কাদের। ফাইল ছবি

ওবায়দুল কাদের। ফাইল ছবি

ক্ষমতার অপব্যবহার না করতে দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার সকালে নোয়াখালী জেলায় তার নির্বাচনী এলাকার কোম্পানিগঞ্জ উপজেলায় বিভিন্ন উন্নয়ন প্রকল্প ও অসচ্ছল, ত্যাগী এবং প্রয়াত নেতাকর্মীদের পরিবারের মাঝে অনুদান বিতরণ ও প্রয়াত নেতাকর্মীদের স্মরণ সভায় এ আহ্বান জানান তিনি। 

অসচ্ছল ও অসুস্থ লোক যে দলেরই হোক, তাদের সাহায্য-সহযোগিতা করতে দলের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান সেতুমন্ত্রী। তিনি বলেন, ক্ষমতা চিরস্থায়ী নয়, তাই ক্ষমতার অপব্যবহার করবেন না। মানুষের সঙ্গে বিনয়ী হতে হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবারও হুঁশিয়ার করে বলেন, ভূমিদস্যু, সন্ত্রাসী, চাঁদাবাজ ও নারী অবমাননাকারীর সঙ্গে যারাই জড়িত হবে তাদের জন্য আওয়ামী লীগের দরজা চিরকালের জন্য বন্ধ। 

তিনি বলেন, আমার নির্বাচনী এলাকায় নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী এরই মধ্যে প্রায় সবকিছুই পূরণ করা হয়েছে। প্রতিটি ঘরে বিদ্যুৎ পৌঁছে গেছে এবং শিগগিরই গ্যাস সরবরাহ করা হবে।

সেতুমন্ত্রী বলেন, দাগনভূঁইয়া-বসুরহাট-কবিরহাট-সোনাপুর সড়ক প্রশস্তকরণ ছাড়াও কবিররহাট-সোনাপুর সড়কের বাঁক সরলীকরণ করা হয়েছে।

ক্ষমতায় যেতে ওত পেতে থাকা বিএনপির জন্মগত অভ্যাস উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, একটি দল আন্দোলন এবং নির্বাচনে একের পর এক ব্যর্থ হয়ে জনগণের ওপর প্রতিশোধ নিতে আবারও আগুন সন্ত্রাসের পথ বেছে নিয়েছে। 

বিএনপিকে হুঁশিয়ার করে ওবায়দুল কাদের বলেন, গানপাউডার দিয়ে মানুষ পোড়ানো বিএনপির অপরাজনীতির ধারাবাহিকতা। এখনও সময় আছে আগুন নিয়ে খেলবেন না। মানুষের জীবন এবং সম্পদ ধ্বংসের রাজনীতি প্রকারান্তরে জনগণের কাছে আপনাদের রাজনীতির অপমৃত্যু ঘটতে পারে।

বিএনপির রাজপথ দখলের হুমকি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, জনগণ আপনাদের কাছে রাজপথ লিজ দেয়নি যে দখলে নেবেন। অপদখল থেকে কীভাবে রাজপথ মুক্ত করতে হয়, জনগণ তা জানে।

ডেইলি বাংলাদেশ/জাআ/জেডআর/আরএইচ/এইচএন/AN