বাফুফের সাবেক সহসভাপতি ও ফুটবলার বাদল রায় মারা গেছেন

ঢাকা, বৃহস্পতিবার   ২৬ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১২ ১৪২৭,   ০৯ রবিউস সানি ১৪৪২

বাফুফের সাবেক সহসভাপতি ও ফুটবলার বাদল রায় মারা গেছেন

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৫৪ ২২ নভেম্বর ২০২০   আপডেট: ১৭:৫৯ ২৩ নভেম্বর ২০২০

বাদল রায়

বাদল রায়

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক জাতীয় পুরস্কার প্রাপ্ত ফুটবলার বাদল রায় ক্যান্সারে আক্রান্ত হয়ে গত কিছুদিন ধরেই হাসপাতালে ভর্তি ছিলেন। রোববার সন্ধ্যায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। 

বাফুফের মিডিয়া এক্সিকিউটিভ খালিদ মাহমুদ নওমি ডেইলি বাংলাদেশকে বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ৫ নভেম্বর গুরুতর অসুস্থ বাদলকে আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়। লিভার ক্যান্সার ধরা পড়ে দেশের ফুটবল ইতিহাসের অন্যতম সেরা এই তারকার। ক্যান্সার চতুর্থ পর্যায়ে থাকায় তিনি ছিলেন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। ৬ দিন পর তাকে নেওয়া হয় স্কয়ার হাসপাতালে। গতকাল তাকে বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

মস্তিষ্কে রক্তক্ষরণজনিত কারণে শরীরের এক পাশ আগে থেকেই অবশ হয়ে ছিল তার। পেটে ব্যথাসহ নানা উপসর্গে কিছুদিন ধরে স্কয়ার হাসপাতালের আইসিইউতে ভর্তি আছেন বাদল রায়। ডায়ালাইসিস করতে হচ্ছিল। রোববার যকৃতে ক্যানসার ধরা পড়েছে। তাও স্টেজ-৪ অবস্থা।

গত ১৩ আগস্ট করোনায় আক্রান্ত হয়েছিলেন বাদল রায়। বাসায় থেকে চিকিৎসা নিয়ে করোনামুক্তিও মেলে তার। কিছুটা সুস্থ থেকে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের গত নির্বাচনে নেমেছিলেন তিনি।

২০১৭ সালে মস্তিষ্কে রক্তক্ষরণজনিত কারণে জীবন সংকটাপন্ন হয়ে পড়েছিল বাদল রায়ের। সেই সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতায় তাকে চিকিৎসার জন্য সিঙ্গাপুর পাঠানো হয়। সেখানে দীর্ঘদিন চিকিৎসা নিয়ে তিনি সুস্থ হয়ে দেশে ফেরেন।

বাদল রায় ৮০’র দশকে মোহামেডান স্পোর্টিং ক্লাবে খেলেছেন। জাতীয় দলেও ছিলেন অধিনায়ক। খেলোয়াড়ি জীবন শেষে সংগঠক হিসবে মোহামেডানের সঙ্গে যুক্ত হন। বাংলাদেশ ফুটবল ফেডারেশনে যুগ্ম সম্পাদক হিসেবে কাজ করার পর টানা তিনবার সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন তিনি। অলিম্পিক অ্যাসোসিয়েশনে সহ-সভাপতি ছাড়াও জাতীয় ক্রীড়া পরিষদের কোষাধ্যক্ষ হিসেবে আছেন তিনি।

ডেইলি বাংলাদেশ/এএল/আরএইচ/আরএস