মুখ খুললেন রোহিত

ঢাকা, বৃহস্পতিবার   ২৬ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১২ ১৪২৭,   ০৯ রবিউস সানি ১৪৪২

মুখ খুললেন রোহিত

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৩৯ ২২ নভেম্বর ২০২০  

রোহিত শর্মা

রোহিত শর্মা

ভারতের ওপেনার রোহিত শর্মার ইনজুরি নিয়ে জলঘোলা এখনো চলছে। তাই বাধ্য হয়ে নিজের ইনজুরি নিয়ে মুখ খুললেন রোহিত। তিনি বলেন, লোকজন কি নিয়ে কথা বলছে, তা বুঝতে পারছি না আমি। তবে আমি পরিস্কার বলতে চাই, ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) ও মুম্বাই ইন্ডিয়ান্সের সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখেছি। এখন আগের চেয়ে সুস্থ আছি। বড় ফরম্যাটে খেলার জন্য নিজেকে তৈরি করছি।

ত্রয়োদশ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) চলাকালীন হামস্ট্রিং ইনজুরিতে পড়েন মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত। ফলে অস্ট্রেলিয়ার সফরের জন্য ঘোষিত দলে সুযোগ হয়নি তার। তবে আইপিএলের শেষদিকে কয়েকটি ম্যাচ খেলে দলে সুযোগের দাবী জোড়দার করেন রোহিত। শেষ পর্যন্ত টেস্ট দলে নাম উঠে রোহিতের। অবশ্য বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী আগেই জানান, সুস্থ হয়ে উঠলে অবশ্যই অস্ট্রেলিয়া সফরে যাবেন রোহিত।

তবে রোহিতকে নিয়ে সমালোচনায় মেতে উঠেন সমালোচকরা। বিসিসিআইর সঙ্গে তার সর্ম্পকে দেয়ালও দেখতে শুরু করেন অনেকে। তবে এসব দেখে বিভ্রান্তিতে পড়ে যান রোহিত। তাই বাধ্য হয়ে নিজের বর্তমান অবস্থার কথা জানালেন রোহিত।

তিনি বলেন, এখন সবকিছুই ঠিকঠাক আছে। শারিরীক শক্তি বাড়ানোর কাজ শুরু করেছি। অস্ট্রেলিয়া সিরিজে আমি টেস্ট দলে আছি। তাই বড় ফরম্যাটে নামার আগে মানসিকভাবে শক্ত হতে নিজেকে তৈরি করছি। এজন্যই জাতীয় ক্রিকেট একাডেমিতে আছি।

নিজেকে পুরোপুরিভাবে সুস্থ করে তুলতে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট একাডেমিতে স্ট্রেংথ ও কন্ডিশনিং নিয়ে পরিশ্রম করছেন রোহিত। নিজের ইচ্ছাতেই অস্ট্রেলিয়া সফরে সীমিত ওভারের ক্রিকেটে খেলতে চাননি এবারের আইপিএলে চ্যাম্পিয়ন মুম্বাইয়ের অধিনায়ক রোহিত। এমনই বললেন, ‘আমার হ্যামস্ট্রিং নিয়ে আরো কিছু কাজ করা বাকি। এ জন্য জন্য অস্ট্রেলিয়ায় সীমিত ওভারের ক্রিকেটে খেলতে চাইনি। কারণ, সেখানে ১১ দিনে ৬টি ম্যাচ খেলতে হতো। আমি ভেবেছিলাম ২৫ দিনের জন্য পরিশ্রম পাব। তাই সবকিছু ভেবে, টেস্ট খেলার সিদ্ধান্ত নিয়েছি। আমার কাছে এটাই সহজ সিদ্ধান্ত ছিল। জানি না অন্যদের কাছে, কেন এটা খুব জটিল মনে হচ্ছে।

ইনজুরি পুরোপুরি ঠিক না হলেও, অস্ট্রেলিয়া সফরে খেলার ব্যাপারে আত্মবিশ্বাসী ছিলেন পাঁচবার মুম্বাইকে চ্যাম্পিয়ন করা অধিনায়ক রোহিত। আর সেটি দলকেও জানিয়েছিলেন তিনি, ‘হ্যামস্ট্রিং চোটের মাত্রা প্রতি দিন পরিবর্তন হচ্ছিল, উন্নতি করছিলাম। তাই আমি আত্মবিশ্বাসী ছিলাম খেলার ব্যাপারে’।

সমালোচকদের নিয়ে ক্ষোভও ঝড়েছে রোহিতের কন্ঠে, ‘এক্স, ওয়াই বা জেড কি বললো, অস্ট্রেলিয়ায় আমার খেলতে পারা নিয়ে তা ভেবে সময় নষ্ট করতে চাই না। চোট লাগার পরের দুই দিন ধরে নিজেকে ভেবেছিলাম, আগামী ১০ দিনে আমার কি করণীয়। এরপর নিজের লক্ষ্য স্থির করি এবং কাজ শুরু করি’।

ডেইলি বাংলাদেশ/আরএস