দেশের বাইরে থেকে সন্ত্রাসের নেতৃত্ব দিচ্ছেন বিএনপি নেতা সালাহউদ্দিন

ঢাকা, বৃহস্পতিবার   ২৬ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১২ ১৪২৭,   ০৯ রবিউস সানি ১৪৪২

দেশের বাইরে থেকে সন্ত্রাসের নেতৃত্ব দিচ্ছেন বিএনপি নেতা সালাহউদ্দিন

কক্সবাজার প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৪০ ২২ নভেম্বর ২০২০   আপডেট: ২০:২২ ২২ নভেম্বর ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

এক সময় কক্সবাজার জেলা বিএনপির কাণ্ডারি হিসেবে পরিচিত ছিলেন দলটির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমদ। বর্তমানে তিনি ভারতের মেঘালয় রাজ্যের শিলংয়ে থাকছেন। সেখান থেকেই তিনি সন্ত্রাসী কর্মকাণ্ডের নেতৃত্ব দিচ্ছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক দলটির একাধিক নেতা-কর্মী বলেন, সালাহউদ্দিন আহমদ ভারতে বসেই জেলা-উপজেলা থেকে শুরু করে ইউনিয়ন এবং ওয়ার্ড পর্যায়ে বিএনপি নেতা-কর্মীদের দিকনির্দেশনা দিচ্ছেন। তার ইশারায় কক্সবাজারে সব ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড চলছে। এতে দুই ভাগে বিভক্ত হয়ে পড়েছে জেলা বিএনপি।

তারা আরো বলেন, দীর্ঘদিন ধরে জেলা বিএনপির কোনো অংশের সাংগঠনিক কার্যক্রম নেই। এতে নেতা-কর্মীদের মাঝে দেখা দিয়েছে চরম হতাশা। নিষ্ক্রিয় হয়ে পড়েছেন অনেক কর্মী।

বর্তমান জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী ও সাধারণ সম্পাদক শামীম আরা স্বপ্নাসহ অধিকাংশ নেতা-কর্মী সালাহউদ্দিন আহমদের অনুসারী হিসেবে পরিচিত। কিন্তু মাঠ পর্যায়ে তাদের কোনো গ্রহণযোগ্যতা নেই। দলীয় কোনো কর্মসূচিতেও দেখা মেলে না এসব নেতাদের।

কক্সবাজারে বিএনপির ঘাঁটি হিসেবে পরিচিত কুতুবদিয়া, পেকুয়া, চকরিয়া, রামু ও উখিয়া উপজেলা। কিন্তু এসব জায়গাতেও দলীয় কোনো কর্মকাণ্ড নেই।

ডেইলি বাংলাদেশ/এমআর