অ্যাথলেটিকোর কাছে বার্সার হার

ঢাকা, সোমবার   ৩০ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১৭ ১৪২৭,   ১৩ রবিউস সানি ১৪৪২

অ্যাথলেটিকোর কাছে বার্সার হার

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:০৩ ২২ নভেম্বর ২০২০   আপডেট: ১২:০৪ ২২ নভেম্বর ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

এক দশকের বেশি সময় ধরে বার্সেলোনাকে হারাতে পারেনি অ্যাথলেটিকো মাদ্রিদ। শনিবার তাই জয়ের লক্ষ্যে ঘরের মাঠে খেলতে নেমেছিল তারা। শেষ পর্যন্ত জয় পেয়েছে ঠিকই। ব্যবধান গড়ে দেয়া একমাত্র গোল এসেছে বার্সা গোলরক্ষক মার্ক আন্দ্রে স্টেগানের একটি ভুল থেকে। 

ঘরের মাঠ ওয়ান্দা মেত্রোপলিতানোয় ১-০ গোলে জিতেছে অ্যাথলেটিকো। আর্জেন্টাইন কোচ দিয়েগো সিমিওনের অধীনে লিগে কাতালান দলটির বিপক্ষে এটাই তাদের প্রথম জয়।  

ম্যাচের আক্রমণের শুরুটা অবশ্য বার্সেলোনাই করেছিল। তৃতীয় মিনিটে ওসমান ডেম্বেলের ক্রসে আন্তোনিও গ্রিজমানের শট একটুর জন্য লক্ষ্যে থাকেনি। দ্বাদশ মিনিটে ডি বক্সের ভেতর থেকে শট নেন অ্যাথলেটিকোর মার্কোস ইয়োরেন্তে। জোরালো শটটি ক্রসবার ছুঁয়ে বাইরে চলে যায়।

৪১তম মিনিটে দারুণ একটা সুযোগ পান লিওনেল মেসি। জর্দি আলবার পাস ফাঁকায় পেয়ে যান তিনি। তার সামনে ছিলেন কেবল গোলরক্ষক ইয়ান ওবলাক। কিন্তু তাকে এড়াতে পারেননি আর্জেন্টাইন তারকা। 

প্রথমার্ধের যোগ করা সময়ে স্টেগানের মারাত্মক ভুলে এগিয়ে যায় অ্যাথলেটিকো। জেরার্ড পিকের ভুলে হারানো বল ঠেকাতে প্রায় মাঝমাঠে উঠে আসেন বার্সেলোনা গোলরক্ষক। তাকে এড়িয়ে বেশ দূর থেকে ফাঁকা জালে বল পাঠান ইয়ানিক কারাসকো।

চোট পেয়ে ৬১তম মিনিটে খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছাড়েন পিকে। তার জায়গায় মাঠে নামেন সের্জিনো ডেস্ট। ৭২তম মিনিটে জোয়াও ফেলিক্স অল্পের জন্য দারুণ একটি ক্রসে মাথা ছোঁয়াতে পারেননি। 

৮২তম মিনিটে সুযোগ নষ্ট করেন গ্রিজমান। মেসির ক্রসে তার হেড সহজেই ঠেকিয়ে দেন গোলরক্ষক। শেষ পর্যন্ত এক গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা। 

বার্সেলোনার বিপক্ষে জিতে ৮ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে উঠে এসেছে অ্যাথলেটিকো। এক ম্যাচ বেশি খেলে শীর্ষে থাকা রিয়াল সোসিয়েদাদের পয়েন্টও ২০।
আসরে তৃতীয় হারের স্বাদ পাওয়া বার্সেলোনা ৮ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে আছে টেবিলের ১০ নম্বরে।

ডেইলি বাংলাদেশ/এএল