বরিশালের ভাষা শিখবেন তামিম

ঢাকা, মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১০ ১৪২৭,   ০৭ রবিউস সানি ১৪৪২

বরিশালের ভাষা শিখবেন তামিম

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৫৫ ২১ নভেম্বর ২০২০   আপডেট: ২০:০০ ২১ নভেম্বর ২০২০

তামিম ইকবাল

তামিম ইকবাল

বঙ্গবন্ধু টি-২০ কাপে ফরচুন বরিশালের নেতৃত্ব দেবেন তামিম ইকবাল। কয়েক বছর পর দেশের কোনো ঘরোয়া টি-২০ টুর্নামেন্টে বরিশালের দল অংশগ্রহণ করছে। সমর্থকদের সঙ্গে বন্ধন দৃঢ় করতে বরিশালের ভাষা শিখতে চান দেশসেরা ওপেনার। 

স্থানীয় ভাষা জানলে দলের সমর্থকদের সঙ্গে খেলোয়াড়দের বন্ধনটা স্বাভাবিকভাবেই দৃঢ় হয়। যেমন বাংলাদেশে খেলতে আসা বিদেশি অনেক তারকাই দুই-চারটি বাংলা শব্দ শিখে আসেন। এতে দর্শকরা বেজায় খুশি হন। বাড়ে হৃদ্যতা। এবার দেশেই সেই পদ্ধতির প্রয়োগ করতে চান তামিম। 

বরিশালের ভাষায় একটা আঞ্চলিক টান আছে যা গোটা দেশের থেকেই আলাদা। চট্টগ্রামের ছেলে তামিম বরিশালের আঞ্চলিক ভাষা একদমই পারেন না। ফলে সমর্থকদের আনন্দ দিতে বরিশাল অঞ্চলের ভাষাটা টুকটাক শিখে সেই ভাষায় কথা বলতে চান তিনি। 

মিরপুর শের এ বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শনিবার সাংবাদিকদের সঙ্গে এ বিষয়ে কথা বলেন তামিম। তিনি বলেন, আমি বরিশালের ভাষায় কথা বলতে পারি না। তাই এবার বরিশালের ভাষা শেখার চেষ্টা করব। এটা ভালো যে বরিশাল আবারো প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরেছে। গত দু-তিন মৌসুমে তারা বিপিএলে ছিল না। দলটির অনেক ভক্ত-সমর্থক আছে। তাদের কিছু আনন্দ উপহার দিতে চেষ্টা করব।

ডেইলি বাংলাদেশ/এএল