ধোনিকে রাগাতে পারেন শুধু একজন

ঢাকা, সোমবার   ২৩ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১০ ১৪২৭,   ০৬ রবিউস সানি ১৪৪২

ধোনিকে রাগাতে পারেন শুধু একজন

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৩৯ ২১ নভেম্বর ২০২০   আপডেট: ১৯:৫৯ ২১ নভেম্বর ২০২০

মহেন্দ্র সিং ধোনি

মহেন্দ্র সিং ধোনি

ভারতীয় ক্রিকেট ইতিহাসের সফলতম অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ঠান্ডা মাথার কারণে সবার কাছেই পছন্দের একজন তিনি। খেলোয়াড়ি জীবনে খুব সময়ই মাঠে বা মাঠের বাইরে ধোনিকে রাগতে দেখা গেছে। এ কারণে তাকে ‘ক্যাপ্টেন কুল’ বলেও ডাকেন অনেকে। তবে ধোনিকেও রাগাতে পারেন একজন।

ধোনিকে কে রাগাতে পারেন?- এমন প্রশ্নের জবাবটা শুধুমাত্র ধোনি নিজে কিংবা তার খুব কাছের কেউই দিতে পারবেন। মাঠের ভেতরে প্রায় সব ধরণের পরিস্থিতিই নিজের মতো করে সামাল দেন ধোনি। তবে মাঠের বাইরে তাকে শুধুমাত্র স্ত্রী সাক্ষী ধোনিই রাগাতে পারেন। নিজের জন্মদিনে এ কথা জানিয়েছেন সাক্ষী।

বৃহস্পতিবার ধোনির স্ত্রী সাক্ষীর ৩২তম জন্মদিন ছিল। এটা উদযাপন করতে তার সঙ্গে এক লাইভ আড্ডার ব্যবস্থা করে ধোনির আইপিএল দল চেন্নাই সুপার কিংস। সেখানে তাকে প্রশ্ন করা হয়, ‘ধোনিকে রাগাতে পারেন কে?’ উত্তরে নিজের নামই বলেন সাক্ষী।

ধোনিপত্নী বলেন, সে সব বিষয়ে সবসময় শান্ত থাকে। একমাত্র আমিই তাকে রাগাতে পারি, খোঁচাতে পারি। কারণ আমি তার সবচেয়ে কাছের মানুষ। অবশ্য কখনো কখনো সে নিজের রাগ-ক্ষোভ আমার ওপর উগড়ে দেয়। তবে এতে আমার সমস্যা নেই।

এ সময় সাক্ষী জানান, ঘরে কখনোই ক্রিকেট নিয়ে কোনো আলোচনা করেন না ধোনি। প্রায় পুরোটা সময় নিজের মেয়ে জিভার সঙ্গেই কাটান। মেয়েও বাবার ভক্ত। শুধু বাবার যেকোনো কথা একবাক্যে মেনে নেয় জিভা।

এ বিষয়ে সাক্ষী বলেন, আমরা ঘরে ক্রিকেট নিয়ে কোনো আলোচনা করি না। এটা তার পেশা। ঘরে সে জিভার সঙ্গেই বেশি সময় থাকে। জিভাও শুধু তার কথাই শোনে। তাড়াতাড়ি খাবার শেষ করার জন্য আমি বা বাসার অন্য কেউ যদি দশবারও বলি, তাতে কোনো কাজ হয় না। কিন্তু ধোনি একবার বললেই সে (জিভা) ঝটপট শেষ করে ফেলে।

ডেইলি বাংলাদেশ/এএল