প্রথম টেস্টের ভেন্যু পরিবর্তন হলে খুশী হ্যাজেলউড

ঢাকা, সোমবার   ৩০ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১৭ ১৪২৭,   ১৩ রবিউস সানি ১৪৪২

প্রথম টেস্টের ভেন্যু পরিবর্তন হলে খুশী হ্যাজেলউড

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৫৭ ২১ নভেম্বর ২০২০  

অস্ট্রেলিয়ার পেসার জশ হ্যাজেলউড

অস্ট্রেলিয়ার পেসার জশ হ্যাজেলউড

অস্ট্রেলিয়ার অ্যাডিলেডে হঠাৎ করেই করোনাভাইরাস আতঙ্ক বেড়ে গেছে। অধিনায়ক টিম পাইনসহ বেশকজন খেলোয়াড়কে অ্যাডিলেড থেকে উড়িয়ে নিউ সাউথ ওয়েলসে আইসোলেশনে রেখেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। এতে গুঞ্জন উঠেছে, ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজের প্রথম ম্যাচের ভেন্যু অ্যাডিলেড থেকে সড়ে যেতে পারে। এখনো কিছু চূড়ান্ত না হলেও প্রথম টেস্ট ব্রিসবেনের গাব্বায় খেলতে চান অস্ট্রেলিয়ার পেসার জশ হ্যাজেলউড।

১৯৮৮ থেকে ব্রিসবেনের গাব্বায় কোন টেস্ট হারেনি অস্ট্রেলিয়া। এই ভেন্যু অস্ট্রেলিয়ার জন্য পয়মন্ত। তাই সেখানে খেলতে খুবই স্বাচ্ছন্দ্যবোধ করে অস্ট্রেলিয়ার খেলোয়াড়রা। কিন্তু ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ শুরু হবে অ্যাডিলেডে। করোনার কারণে ভেন্যু পরিবর্তন হলে সিরিজের প্রথম টেস্ট ব্রিসবেনেই খেলতে চান হ্যাজেলউড।

অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যমকে হ্যাজেলউড বলেন, সত্যি কথা বলতে গাব্বায় পেস সহায়ক উইকেটে খেলতে দারুণ লাগে আমার। গাব্বায় অতিরিক্ত পেস ও বাউন্সে বল করতে স্বাচ্ছন্দ্যবোধ করি। সিরিজের প্রথম টেস্টটি সেখানে হলে ভালই হবে। সেখানে আমাদের রেকর্ড খুবই ভালো। এত সফল একটা মাঠে সিরিজ শুরু করতে পারলে দারুণ হবে।

প্রথম টেস্টের ভেন্যু নিয়ে সিএ বলেছে, প্রথম টেস্টের ভেন্যুতে পরিবর্তন নিয়ে এখনো কোন আলোচনা হয়নি। করোনা পরিস্থিতির উপর নজর রাখা হচ্ছে। আক্রান্তের সংখ্যা বাড়লে, আলোচনা করা হবে।

তবে ব্রিসবেনে প্রথম টেস্ট খেলার স্বপ্ন ঠিকই দেখছেন হ্যাজেললউড। তিনি বলেন, ডিসেম্বরে ব্রিসবেনে খুব বেশি গরম পড়বে না। তাই সেখানে পেসাররাই সুবিধা পাবে। ব্রিসবেনে খেলতে আমরা সব সময়ই মুখিয়ে থাকি। তবে সবকিছু নির্ভর করছে সিএর সিদ্ধান্তের উপর।

সিদ্ধান্তে পরিবর্তন না হলেও ব্রিসবেনে প্রথম টেস্ট খেলতে চান হ্যাজেলউড। পরবর্তীতে অ্যাডিলেডে গোলাপি বলে খেলার কথাও জানালেন দিবা-রাত্রির চার টেস্টে ২২ উইকেট নেয়া এ পেস তারকা।  

হ্যাজেলউড বলেন,‘অ্যাডিলেড খুবই সুন্দরভাবে দিবা-রাত্রির টেস্ট আয়োজন করে। গোলাপি বলের জন্য সেরা পিচ অ্যাডিলেডেই। অ্যাডিলেডে যদি প্রথম টেস্ট না হয়, ব্রিসবেনে সিরিজ শুরু করা যেতে পারে। পরে দিবা-রাত্রির টেস্ট অ্যাডিলেডে হতে সমস্যা নেই।

ডেইলি বাংলাদেশ/আরএস