সাকিবের সঙ্গে গানম্যানের শেষ দিন

ঢাকা, মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১০ ১৪২৭,   ০৭ রবিউস সানি ১৪৪২

সাকিবের সঙ্গে গানম্যানের শেষ দিন

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৪৭ ২১ নভেম্বর ২০২০   আপডেট: ১৯:৫৮ ২১ নভেম্বর ২০২০

ছবি: ক্রিকফ্রেঞ্জি

ছবি: ক্রিকফ্রেঞ্জি

আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার অনুমতি পাওয়ার পর থেকেই বিভিন্ন কারণে আলোচনার কেন্দ্রে ছিলেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার সাকিব আল হাসান। সম্প্রতি তার নিরাপত্তার জন্য একজন গানম্যান নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আজই শেষবারের মতো তার সঙ্গে দায়িত্ব পালন করেছেন সেই গানম্যান।

গেল মঙ্গলবার মিরপুর স্টেডিয়ামে অনুশীলনের সময় প্রথমবার সাকিবের সঙ্গে একজন নিরাপত্তা কর্মীকে দেখা যায়। গণমাধ্যমে প্রকাশিত বিভিন্ন ছবিতে দেখা যায়, বন্দুক কাঁধে নিয়ে বাংলাদেশের সাবেক এই অধিনায়কের পেছনে হাঁটছেন তিনি।

সে সময় জানা যায়, সাকিব জৈব সুরক্ষা বলয়ে প্রবেশের পূর্ব পর্যন্ত এই গানম্যানকে তার নিরাপত্তার দায়িত্ব দেয়া হয়েছে। এমনকি তাকে বাসা থেকে নিয়ে এবং দিয়ে আসার সময়েও থাকবেন এই নিরাপত্তাকর্মী। এরপর গত তিনদিন সাকিবের সঙ্গে ছিলেন তিনি।

শনিবার বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপকে সামনে রেখে জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করবেন সব ক্রিকেটার। ফলে আজই শেষবারের মতো এই গানম্যান সাকিবের নিরাপত্তায় নিয়োজিত ছিলেন। তবে গানম্যান থাকলেও তার সঙ্গে ছিল না কোন গান!

আজ সকাল সাড়ে দশটার দিকে মিরপুর একাডেমি মাঠে আসেন সাকিব। সে সময় তার পেছনে বন্ধুকবিহীন সেই নিরাপত্তাকর্মীকেও দেখা যায়। একাডেমি মাঠে সেই নিরাপত্তাকর্মীর প্রবেশের অনুমতি না থাকলেও ভিন্ন দুজনকে পুরো মাঠের নিরাপত্তার দায়িত্ব পালন করতে দেখা গেছে। অনুশীলন শেষ হওয়ার পর সাকিব ড্রেসিং রুমে ফিরে যাওয়ার পূর্ব পর্যন্ত বন্দুক ছাড়াই তার সঙ্গে ছিলেন সেই নিরাপত্তাকর্মী।

এর আগে গত শনিবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সাকিব আল হাসানকে হত্যার হুমকি দিয়েছিলেন মহসিন তালুকদার নামে এক যুবক। এর জের ধরে মঙ্গলবার সেই যুবককে গ্রেফতার করে র‍্যাব। এরপরই সাকিবের নিরাপত্তার জন্য একজন গানম্যান নিয়োগ দেয় বিসিবি।

ডেইলি বাংলাদেশ/এএল/আরএস