র‌্যাবের অভিযানে গোল্ডেন মনিরের বাসায় যা মিলল

ঢাকা, বৃহস্পতিবার   ২৬ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১২ ১৪২৭,   ০৯ রবিউস সানি ১৪৪২

র‌্যাবের অভিযানে গোল্ডেন মনিরের বাসায় যা মিলল

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:২২ ২১ নভেম্বর ২০২০  

গোল্ডেন মনিরের বাড়ি (বামে), গোল্ডেন মনিরের ফাইল ছবি (ডানে)

গোল্ডেন মনিরের বাড়ি (বামে), গোল্ডেন মনিরের ফাইল ছবি (ডানে)

রাজধানীতে অবৈধ অস্ত্র, মাদক ও বিদেশি মুদ্রা রাখার অভিযোগে অভিযান চালিয়ে মনির হোসেন ওরফে গোল্ডেন মনিরকে গ্রেফতার করেছে র‌্যাব। শুক্রবার রাতে মেরুল বাড্ডার ১৩ নম্বর রোডের ৪১ নম্বর বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় মনিরের বাড়িতে পাওয়া যায় নানা দেশের মুদ্রাসহ মাদক ও অস্ত্র।

র‌্যাবের মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মনির হোসেন ওরফে গোল্ডেন মনিরের বাসায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় তার বাসা থেকে চার লিটার বিদেশি মদ বিদেশি একটি পিস্তল, চারটি গুলি, ৩২টি নকল সিল মেলে।

তিনি আরো বলেন, এ অভিযানে মনিরের বাসা থেকে ৫০১ ইউএস ডলার, ৫০০ চাইনিজ ইয়েন, ৫২০ রুপি, ১ হাজার সিঙ্গাপুরের ডলার, ২ লাখ ৮০ হাজার জাপানি ইয়েন, ৯২ মালয়েশিয়ান রিঙ্গিত, ২০ হাজার ৫০০ সৌদি রিয়াল, হংকংয়ের ১০ ডলার, ১০ ইউএই দিরহাম উদ্ধার করা হয়েছে। এছাড়া ৬৬০ থাই বাথ উদ্ধার করা হয়েছে, যার মূল্যমান ৮ লাখ ২৭ হাজার ৭৬৬ টাকা। তাছাড়া ৬০০ ভরি স্বর্ণালংকার এবং নগদ ১ কোটি ৯ লাখ টাকা উদ্ধার করা হয়েছে।

লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ বলেন, গোল্ডেন মনিরের বাসার নিচ থেকে দুটি প্রাডো গাড়ি পাওয়া গেছে। দুটি গাড়ির কোনো বৈধ কাগজ দেখাতে পারেননি মনির বা তার পরিবার। দুটির মধ্যে একটি প্রাডো গাড়ি মনির ব্যবহার করতেন, আর অন্যটি তার পরিবার ব্যবহার করতো। তাছাড়া অটোকার সিলেকশন থেকে মনিরের মালিকানাধীন তিনটি অবৈধ গাড়িও উদ্ধার করা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এমকেএ