অনুশীলন থেকে ফিরে জানলেন বাবা নেই

ঢাকা, মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১০ ১৪২৭,   ০৭ রবিউস সানি ১৪৪২

অনুশীলন থেকে ফিরে জানলেন বাবা নেই

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:২৮ ২১ নভেম্বর ২০২০   আপডেট: ১৫:১৪ ২১ নভেম্বর ২০২০

বাবার সঙ্গে সিরাজ

বাবার সঙ্গে সিরাজ

দেশের হয়ে ছেলে বিশেষ কিছু করবে এমন আশায় ছিলেন ভারতীয় ফাস্ট বোলার মোহাম্মদ সিরাজের বাবা মোহাম্মদ গৌজ। তবে ইচ্ছেটা পুরোপুরি পূরণ করতে পারেননি সিরাজ। তার আগেই না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন তার বাবা। বর্তমানে অস্ট্রেলিয়া সফরে আছেন তিনি। সিরিজ সামনে রেখে অনুশীলন শেষে এই পেসার জানতে পারেন, তার বাবা আর নেই। 

শুক্রবার ফুসফুসের সংক্রমণে মারা গেছেন মোহাম্মদ সিরাজের বাবা। এ সময় তার বয়স হয়েছিল ৫৩ বছর।

সিরাজের কাছে শোক সংবাদটি পৌঁছে দিয়েছেন দলের অধিনায়ক বিরাট কোহলি এবং কোচ রবী শাস্ত্রী। বিষয়টি জানিয়ে সংবাদমাধ্যমে সিরাজ বলেন, আমি আমার জীবনের সবচেয়ে বড় অবলম্বনকে হারিয়েছি। আমার জন্য এটা অনেক দুঃখের। দলের অধিনায়ক কোহলি এবং কোচ শাস্ত্রী আমাকে খবরটি জানিয়েছেন। তারা আমাকে সর্বাত্মক সহায়তা করবেন বলেছেন।

অবশ্য চাইলে এখনই ভারতে ফিরতে পারবেন না ২৬ বছর বয়সী সিরাজ। কোয়ারেন্টাইন নিয়মের কারণে দেশে ফিরলেও বাবাকে শেষ বিদায় দিতে পারবেন না তিনি। তবে বাবার বিদায় বেলায় সিরাজ জানিয়েছেন, বাবার ইচ্ছা পূরণ করতে পেরে তিনি আনন্দিত।

এ বিষয়ে সিরাজ বলেন, আমার বাবা সব সময় চেয়েছে আমি যেন দেশের হয়ে গর্ব বয়ে আনতে পারি। তার স্বপ্ন ছিল আমি জাতীয় দলের জার্সিতে খেলব। আমি খুশি যে, আমি উনার স্বপ্ন কিছুটা পূরণ করতে পেরেছি। 

২০১৬-১৭ সালে রঞ্জি ট্রফিতে দারুণ পারফরম্যান্সের সুবাদে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে আইপিএলে খেলার সুযোগ পান সিরাজ।  আড়াই কোটি রুপির বিনিময়ে তাকে দলে নিয়েছিল ডেভিড ওয়ার্নারের দল। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি। 

জাতীয় দলের হয়ে এখন পর্যন্ত একটি ওয়ানডে ও তিন টি-২০ খেলেছেন সিরাজ। ২৭ নভেম্বর প্রথম ওয়ানডে দিয়ে ভারত-অস্ট্রেলিয়ার মধ্যকার সিরিজ শুরু হবে। তিন ওয়ানডের পর তিন টি-টোয়েন্টি এবং চার টেস্টের সিরিজ খেলবে ভারত।

ডেইলি বাংলাদেশ/এএল