জায়গা দখল করে ব্যবসা-প্রতিষ্ঠান, ১৩ ব্যবসায়ীকে অর্থদণ্ড

ঢাকা, সোমবার   ২৩ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১০ ১৪২৭,   ০৬ রবিউস সানি ১৪৪২

জায়গা দখল করে ব্যবসা-প্রতিষ্ঠান, ১৩ ব্যবসায়ীকে অর্থদণ্ড

মানিকগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:৫৫ ২১ নভেম্বর ২০২০  

মহাসড়কের পার্শ্ববর্তী জায়গা দখল করায় ১৩ জনের জেল-জরিমানা

মহাসড়কের পার্শ্ববর্তী জায়গা দখল করায় ১৩ জনের জেল-জরিমানা

মানিকগঞ্জে ১৩ ব্যবসায়ীকে ১ লাখ ১০ হাজার টাকা জরিমানা ও একজনকে সাতদিনের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। হেমায়েতপুর-সিঙ্গাইর-মানিকগঞ্জ আঞ্চলিক মহাসড়কের পার্শ্ববর্তী জায়গা দখল করে মালামাল রেখে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির অভিযোগে এসব জেল-জরিমানা করা হয়েছে। 

শুক্রবার (২০ নভেম্বর) বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও রুনা লায়লা এই দণ্ডাদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- আব্দুর রাজ্জাক, আলমগীর হোসেন, মনির হোসেন, চাঁন মিয়া, আতাউর রহমান, আব্দুল মোমিন, নান্নু বেপারি, আলম হাওলাদার, কোহিনুর মল্লিক, লাঠু শেখ, সিরাজুল ইসলাম, এমদাদুল হক ও সায়েদুজ্জামান। এদের মধ্যে সায়েদুজ্জামানকে কারাদণ্ড ও বাকিদের অর্থদণ্ড করা হয়।

উপজেলা পরিষদ কার্যালয় সূত্রে জানা গেছে, হেমায়েতপুর-সিঙ্গাইর-মানিকগঞ্জ আঞ্চলিক মহাসড়কের পাশের জায়গা দখল করে কাঠ, ইট ও বিভিন্ন মালামাল রাখতেন ব্যবসায়ীরা। এতে যানবাহন চলাচলালে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়। এ কারণে প্রায়ই সড়কের কোনো না কোনো জায়গায় দুর্ঘটনা ঘটে জানমালের ব্যাপক ক্ষতি সাধন হতো। এমন অভিযোগের ভিত্তিতে শুক্রবার বিকেলে সড়কটিতে অভিযান চালান ইউএনও রুনা লায়লা।

এ সময় সড়কের জায়গা দখল করে ব্যবসা-প্রতিষ্ঠানের মালামাল রাখার অপরাধে ১৪ জনকে আটক করা হয়। পরে এদের মধ্যে ১৩ জনকে ১ লাখ দশ হাজার টাকা জরিমানা ও একজনকে সাতদিনের কারাদণ্ড প্রদান করেন তিনি।

ইউএনও রুনা লায়লা বলেন, অবৈধ দখলদারদের কারণে হেমায়েতপুর–সিঙ্গাইর-মানিকগঞ্জ আঞ্চলিক মহাসড়কটিকে মৃত্যুপুরীতে পরিণত হয়েছে। প্রায়ই সড়কের কোনো না কোনো জায়গায় দুর্ঘটনা ঘটে জানমালের ব্যাপক ক্ষতি সাধন হয়। সড়কটি নিরাপদ ও দুর্ঘটনামুক্ত করতে অবৈধ দখলদারদের উচ্ছেদ করার জন্য ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। যতদিন পর্যন্ত সড়কটি দখলমুক্ত না হবে ততদিন অভিযান অব্যাহত থাকবে।

ডেইলি বাংলাদেশ/আরএম