ছিনতাইয়ে ব্যর্থ হয়ে অটোরিকশা চালককে হত্যা, মূল হোতা গ্রেফতার

ঢাকা, বৃহস্পতিবার   ০৩ ডিসেম্বর ২০২০,   অগ্রহায়ণ ২০ ১৪২৭,   ১৬ রবিউস সানি ১৪৪২

ছিনতাইয়ে ব্যর্থ হয়ে অটোরিকশা চালককে হত্যা, মূল হোতা গ্রেফতার

সাভার (ঢাকা) প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০২:১৯ ২১ নভেম্বর ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ঢাকার সাভারে ছিনতাইয়ে ব্যর্থ হয়ে অটোরিকশা চালক শেখ মিন্টুকে ছুরিকাঘাতে হত্যার চার মাস পর আলী হায়দার নাহিদকে গ্রেফতার করেছে ঢাকা জেলা পিবিআই এর সদস্যরা।  

শুক্রবার ঢাকা জেলা পিবিআই এর কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানানো হয়। এর আগে বৃহস্পতিবার রাতে সাভার থেকে আলী হায়দার নাহিদকে গ্রেফতার করা হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গত ১৩ জুলাই সন্ধ‌্যার পর নাহিদসহ আরো দুইজন শেখ মিন্টুর ব্যাটারি চালিত অটোরিকশা ভাড়া করে। তারা আশুলিয়ার গেরুয়া হতে জামশিং যাচ্ছিলো। পথে কৌশলে চালক শেখ মিন্টুকে অন্ধকার রাস্তা দিয়ে যেতে বলে। মিন্টু তাদের কথা না মানায় নাহিদ ও তার দুই সহযোগী মিলে মিন্টুকে ছুরিকাঘাত করে অটোরিকশার ব্যাটারি ছিনতাইয়ের চেষ্টা করে। তবে মিন্টুর চিৎকারে আশেপাশের লোকজন এগিয়ে গেলে ছিনতাইকারীরা ব্যর্থ হয়ে পালিয়ে যায়। 

পরে স্থানীয়রা অটো চালক শেখ মিন্টুকে উদ্ধার করে সাভারের এনাম মেডিক‌্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতেই মৃত‌্যু হয় শেখ মিন্টুর। এ ঘটনায় নিহতের বড় ভাই বাদী হয়ে আশুলিয়া থানায় অজ্ঞাতনামাদের আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। 

পরবর্তীতে ঢাকা জেলা পিবিআই স্বউদ্দ্যেগে মামলার তদন্ত শুরু করে। এর চার মাস পর মূল ব‌্যক্তিকে গ্রেফতার করেন। ঘটনার দিন শেখ মিন্টুর অটোরিকশার ব্যাটারি ছিনতাইয়ে ব্যর্থ হয়েই তাকে ছুরিকাঘাতে হত্যা করা হয় বলে জানিয়েছে পিবিআই।

নিহত মিন্টু শেখ নড়াইলের লোহাগড়া থানার পানপাড়া গ্রামের সোলেমান মিয়ার ছেলে। তিনি সাভারের ছায়াবিথি এলাকায় একটি বাড়িতে ভাড়া থেকে অটোরিকশা চালাতেন।

পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশনের ঢাকা জেলার এসপি মো. খোরশেদ আলম জানান, হত্যায় ব্যবহৃত সুইচ গিয়ার চাকুটি পাশের জলাশয়ে ফেলে দেয় নাহিদ। নাহিদের স্বীকারোক্তি ও তার দেখানো স্থান হতে তার স্যান্ডেল ও সুইচ গিয়ার চাকুটি উদ্ধার করা হয়েছে। নাহিদ অটোরিকশার ব্যাটারি ছিনতাই চক্রের দলনেতা। তারা দীর্ঘদিন ধরে ওই এলাকায় অটোরিকশার ব্যাটারি ছিনতাই করে দেশের বিভিন্ন এলাকায় বিক্রি করে আসছিলো।


 

ডেইলি বাংলাদেশ/এমকে

শিরোনাম

Bulletজাতীয় চলচ্চিত্র পুরস্কার- ২০১৯ ঘোষণা; শ্রেষ্ঠ চলচ্চিত্র- ন’ডরাই ও ফাগুন হাওয়ায়, শ্রেষ্ঠ অভিনেতা তারিক আনাম খান ও সুনেরাহ বিনতে কামাল Bulletখুলনায় সানা হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড Bullet৩১ ডিসেম্বরের মধ্যে প্রণোদনার ৯০ শতাংশ অর্থ বিতরণ হবে: গভর্নর Bulletধর্ষণ মামলায় বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের তিন নেতার দুইদিনের রিমান্ড মঞ্জুর Bulletবাস্তুচ্যুত মিয়ানমারের রোহিঙ্গাদের কক্সবাজার থেকে ভাসানচরে স্থানান্তরের নিরাপত্তার দায়িত্ব পালন করছে র‍্যাব-৭ ও ১৫ Bulletভাসানচরে রোহিঙ্গা স্থানান্তরের প্রক্রিয়া শুরু, উখিয়া থেকে রোহিঙ্গাদের বহনকারী ১০টি বাস রওনা দিয়েছে Bulletবরিশালের মেহেন্দিগঞ্জে মা ও মেয়ের মরদেহ উদ্ধার