নবজাতককে ফেলে দিলেন মা, উদ্ধার করল পথচারী

ঢাকা, বুধবার   ২৫ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১১ ১৪২৭,   ০৮ রবিউস সানি ১৪৪২

নবজাতককে ফেলে দিলেন মা, উদ্ধার করল পথচারী

নারায়ণগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২৩:৫৩ ২০ নভেম্বর ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় পুকুর পাড় থেকে নবজাতক কন্যা শিশুকে উদ্ধার করেছে এক পথচারী যুবক। 

শুক্রবার দুপুর ১২টার দিকে উপজেলার ফরাজিকান্দা পুকুর পাড় এলাকা থেকে ওই নবজাতককে উদ্ধার করে পথচারী যুবক বন্দর থানায় হস্তান্তর করে। পরে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যায় মারা যায় শিশুটি।  

নবজাতকের বাবার নাম লাল মিয়া ও তার মায়ের নাম রিক্তা বেগম। লাল মিয়া একটি আটার মিলে কাজ করেন। রিক্তা বেগম একজন গার্মেন্টস শ্রমিক। তারা ফরাজিকান্দা এলাকার আমানউল্ল্যাহ মিয়ার বাড়ির ভাড়াটিয়া। তাদের সংসারে ৬ বছর বয়সী এক পুত্র সন্তান রয়েছে। 

নবজাতক উদ্ধারকারী যুবক সজিব জানান, শুক্রবার দুপুরে বাজার থেকে বাড়ি ফিরছিলেন তিনি। এ সময় ফরাজীকান্দা পুকুর পাড় থেকে শিশুর কান্নার আওয়াজ শুনতে পান। সামনে গিয়ে কাপড় মোড়ানো অবস্থায় নবজাতককে দেখতে পান। এরপর নবজাতক শিশুটিকে উদ্ধার করে বন্দর থানায় নিয়ে আসেন। 

বন্দর থানার ওসি ফখরুদ্দীন ভূঁইয়া জানান, নবজাতককে উদ্ধারের পর স্থানীয় একটি ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়। ফরাজীকান্দায় অভিযান চালিয়ে নবজাতকের বাবা মাকে খুঁজে বের করে তাদের কাছে শিশুটিকে দেয়া হয়। এর মধ্যে নবজাতকটি অসুস্থ হয়ে পড়লে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। শুক্রবার সন্ধ্যায় সেখানে চিকিৎসারত অবস্থায় শিশুটি মারা যায়। 

তিনি আরো বলেন, নবজাতকটির মায়ের বক্তব্য অসংলগ্ন। এ বিষয়ে নিহত নবজাতকের মায়ের বিরুদ্ধে মামলা দায়ের করার প্রস্তুতি চলছে।

ডেইলি বাংলাদেশ/এমকে