চোট কাটিয়ে অনুশীলনে মাশরাফী

ঢাকা, বৃহস্পতিবার   ২৬ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১২ ১৪২৭,   ০৯ রবিউস সানি ১৪৪২

চোট কাটিয়ে অনুশীলনে মাশরাফী

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:২৪ ২০ নভেম্বর ২০২০   আপডেট: ২০:০৫ ২০ নভেম্বর ২০২০

মাশরাফী বিন মোর্ত্তজা

মাশরাফী বিন মোর্ত্তজা

চোটের সঙ্গে দীর্ঘদিন ধরেই লড়ছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। অভিন্ন কারণে আসন্ন বঙ্গবন্ধু টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের প্লেয়ার্স ড্রাফটে ছিলেন না তিনি। তবে স্বস্তির খবর, মাশরাফীর পায়ের ব্যথা কিছুটা কমেছে। এরই মধ্যে অনুশীলন শুরু করেছেন নড়াইল এক্সপ্রেস।

করোনার আগে চলতি বছরের মার্চ মাসে শেষবারের মতো মাঠে নেমেছিলেন মাশরাফী। এরপর ব্যক্তিগত ও দলীয় অনুশীলনে অন্যান্য ক্রিকেটাররা ফিরলেও তিনি আর ফেরেননি। এমনকি ছিলেন না সদ্য সমাপ্ত বিসিবি প্রেসিডেন্টস কাপে। এই টুর্নামেন্টের সময় ব্যক্তিগত অনুশীলন করতে গিয়েই ইঞ্জুরিতে পড়েন দেশের সফলতম ওয়ানডে অধিনায়ক।

চোট থেকে পুরোপুরি সেরে না ওঠায় আসন্ন বঙ্গবন্ধু টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ফিটনেস টেস্টে অংশ নিতে পারেননি মাশরাফী। ফলে প্লেয়ার্স ড্রাফটে রাখা হয়নি তাকে। স্বস্তির খবর, মাশরাফীর চোটের অগ্রগতি হয়েছে। এরই মধ্যে ফিরেছেন অনুশীলনে। শুরু করেছেন রানিং। কিছুদিনের মাঝেই স্কিল ট্রেনিং শুরু করবেন তিনি।

মাশরাফীর ব্যাপারে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, ওর (মাশরাফী) চোটের অগ্রগতি লক্ষণীয়। এখনো টুর্নামেন্ট শুরু হয়নি। শেষ হতে লম্বা সময় বাকি। হাতে অনেক সময় আছে। আমরা আশাবাদী, সে শেষ দিকে কিছু ম্যাচ খেলতে পারবে।

বঙ্গবন্ধু টি-২০ টুর্নামেন্টের জন্য আজ (শুক্রবার) প্রায় ২০০ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। এ ব্যাপারে তিনি বলেন, ক্রিকেটার, সাপোর্ট স্টাফ, টিম বয় সহ আজ প্রায় ২০০ জনের করোনা পরীক্ষা সম্পন্ন করা হয়েছে। আমরা আশা করছি আজ রাতের মধ্যেই সবার ফলাফল হাতে পেয়ে যাব। ফলাফলে যাদের নেগেটিভ আসবে তারা হোটেলে উঠবে।

ডেইলি বাংলাদেশ/এএল