তারেকের জন্মদিন উপলক্ষে চাঁদা আদায়

ঢাকা, বৃহস্পতিবার   ২৬ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১২ ১৪২৭,   ০৯ রবিউস সানি ১৪৪২

তারেকের জন্মদিন উপলক্ষে চাঁদা আদায়, ক্ষুব্ধ বিএনপিপন্থী ব্যবসায়ীরা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:৫৭ ২০ নভেম্বর ২০২০   আপডেট: ১৯:০৩ ২০ নভেম্বর ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জন্মদিন আজ। তাকে খুশি করতে দেশের বিভিন্ন স্থানে জন্মদিন পালনের পরিকল্পনা করা হয়েছে এবং তার  জন্মদিন পালন উপলক্ষে বিএনপির বিভিন্ন স্তরের নেতা ও ব্যবসায়ীদের কাছ থেকে মোটা অংকের চাঁদা দাবি করা হয়েছে বলে ছাত্রদল ও যুবদলের বিরুদ্ধে অভিযোগ উঠেছে।

মূলত ছাত্রদল ও যুবদল নেতারা তারেকের জন্মদিন পালনের নামে ভুরিভোজ, মদ্যপান ও গান-বাজনার আয়োজন করার জন্যই বিএনপির শীর্ষ নেতা ও ব্যবসায়ীদের কাছে অর্থের জন্য দেনদরবার করছেন বলে জানা গেছে।

একাধিক সূত্রে জানা গেছে, রাজপথের রাজনীতিতে বিএনপি নেতারা চমক দেখাতে না পারলেও দলীয় ভারপ্রাপ্ত চেয়ারম্যানের জন্মদিন পালনের নামে চাটুকারিতার প্রতিযোগিতায় নেমেছেন। কে কত লোক নিয়ে নেতার জন্মদিন পালন করবেন, এ নিয়ে দলের মধ্যে এক ধরনের উত্তেজনা বিরাজ করছে। এদের মধ্যে সবচেয়ে এগিয়ে রয়েছে ছাত্রদল ও যুবদল। দলের এ দুই সহযোগী সংগঠন দেশব্যাপী তারেকের জন্মদিন পালন করতে চায়। সেজন্য এরই মধ্যে ছাত্রদলের নেতারা বিএনপির বিত্তশালী নেতা মির্জা আব্বাস, মওদুদ আহমেদ, আমির খসরু মাহমুদ চৌধুরী ও আব্দুল আউয়াল মিন্টুর সঙ্গে দেনদরবার করেছেন বলে জানা গেছে। 

তবে তারেকের জন্মদিনের চাঁদা ছাত্রদল ও যুবদল নেতাদের হাতে তুলে দিতে বিএনপির এসব ব্যবসায়ী নেতারা নারাজ। কারণ গত বছর তারেকের জন্মদিন পালনের নামে ছাত্রদল নেতারা ভুরিভোজ ও মদ্যপানের মধ্য দিয়ে বড় অংকের টাকা হাতিয়ে নেয় বলে জানতে পারেন তারা। ফলে এবার তারেকের জন্মদিন পালনে ছাত্রদল ও যুবদলকে চাঁদা দিতে রাজি নন তারা। বিশেষ করে ছাত্রদলের মদপার্টির বিষয়ে গোপনে খবর পেয়ে এক টাকা চাঁদা দিতেও অস্বীকৃতি জানিয়েছেন বিএনপির  এই বিত্তশালী নেতারা।

এমনকি জানা যায় যে, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের জন্মদিন পালনের নামে ভুরিভোজ, অর্থ ভাগাভাগি ও মদপানের মতো নিকৃষ্ট কাজ থেকে ছাত্রদল ও যুবদলকে বিরত রাখতে খোদ তারেক রহমানেরই সহায়তা চেয়েছেন তারা।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির কয়েকজন শীর্ষ নেতা বলেন, অন্যান্য দলের নেতাদের জন্মদিন উপলক্ষে দোয়া মাহফিল, দরিদ্রদের মাঝে খাদ্য বিতরণ ও রক্তদানের মতো জনকল্যাণকর কর্মসূচি পালন করা হয়। অপরদিকে বিএনপি নেতার জন্মদিনে ছাত্রদল ও যুবদলের জন্মদিন পালনের নামে মদপান ও গান-বাজনার আয়োজন করা  হয় যা অত্যন্ত দুঃখজনক।

ডেইলি বাংলাদেশ/এএএম/জেডআর/আরএইচ