আত্মগোপনে থেকে চাঁপাইনবাবগঞ্জ বিএনপি নিয়ন্ত্রণ করেন শাহজাহান

ঢাকা, বুধবার   ২৫ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১১ ১৪২৭,   ০৮ রবিউস সানি ১৪৪২

আত্মগোপনে থেকে চাঁপাইনবাবগঞ্জ বিএনপি নিয়ন্ত্রণ করেন শাহজাহান

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৫৬ ১৯ নভেম্বর ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

চাঁপাইনবাবগঞ্জে না থেকেও জেলা বিএনপি নিয়ন্ত্রণ করছেন সভাপতি শাহজাহান মিয়া। হত্যা ও নাশকতা মামলায় গ্রেফতারের ভয়ে আত্মগোপনে রয়েছেন তিনি। এলাকায় থাকেন না দলটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আসিফা আশরাফি পাপিয়াও। রাজধানীতে নিজ পেশায় ব্যস্ত তিনি। নিজ কর্মকাণ্ডে ব্যস্ত অন্য নেতারাও।

দুই শীর্ষ নেতা জেলায় না থাকায় দল থেকে অনেকটাই বিচ্ছিন্ন হয়ে পড়েছেন চাঁপাইনবাবগঞ্জ বিএনপির তৃণমূল নেতা-কর্মীরা। তারা জানান, সিনিয়র নেতারা এলাকায় না থাকায় আমরা কোনো কেন্দ্রীয় কর্মকাণ্ডে অংশ নিতে পারি না। তাদের নির্দেশনা না থাকায় জনগণের পাশেও দাঁড়াতে পারি না। এসব বিষয় বারবার হাইকমান্ডকে জানিয়েও কোনো সমাধান পাইনি। এভাবে চলতে থাকলে চাঁপাইনবাবগঞ্জের রাজনীতি থেকে বিএনপির নাম মুছে যাবে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক নেতা বলেন, শাহজাহান মিয়া এলাকায় না থাকলেও দলের নিয়ন্ত্রণ নিজ হাতে রেখেছেন। আত্মগোপনে থেকেই জেলার নেতা-কর্মীদের বিভিন্ন নির্দেশনা দিচ্ছেন তিনি। তবে সেসব নির্দেশনা তৃণমূল নেতা-কর্মীদের কোনো উপকারে আসে না। এ কারণে অধিকাংশ নেতা-কর্মী সাংগঠনিক কর্মকাণ্ডে অংশ নেন না।

তিনি আরো বলেন, দলের বর্তমান অবস্থা সম্পর্কে আমরা কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব হারুনুর রশিদকে জানিয়েছিলাম। তিনি কোনো গুরুত্ব না দিয়ে রাজশাহীতে নিজের ঠিকাদারি ব্যবসা নিয়ে ব্যস্ত হয়ে পড়েছেন।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আসিফা আশরাফি পাপিয়া বলেন, আমি প্রতি সপ্তাহে চাঁপাইনবাবগঞ্জ যাই। জেলার নেতা-কর্মীদের সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করি। জেলা বিএনপির কার্যক্রম ঠিকভাবেই চলছে। সভাপতি শাহজাহান মিয়া আমাদের সঙ্গে প্রতিনিয়ত যোগাযোগ রাখছেন। প্রয়োজনীয় নির্দেশনা দিচ্ছেন।

এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জ বিএনপির সভাপতি শাহজাহান মিয়ার সঙ্গে একাধিকবার চেষ্টা করেও যোগাযোগ করা যায়নি।

ডেইলি বাংলাদেশ/এআর