‘ড্রেস কোড’ নিয়ে নির্দেশনা: জনস্বাস্থ্য ইন্সটিটিউটের পরিচালককে শোকজ

ঢাকা, মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১০ ১৪২৭,   ০৭ রবিউস সানি ১৪৪২

‘ড্রেস কোড’ নিয়ে নির্দেশনা: জনস্বাস্থ্য ইন্সটিটিউটের পরিচালককে শোকজ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৪৯ ২৯ অক্টোবর ২০২০   আপডেট: ২০:১৯ ২৯ অক্টোবর ২০২০

জনস্বাস্থ্য ইন্সটিটিউট - ফাইল ছবি

জনস্বাস্থ্য ইন্সটিটিউট - ফাইল ছবি

জনস্বাস্থ্য ইন্সটিটিউটের কর্মকর্তা ও কর্মচারীদের ‘ড্রেস কোড’ নিয়ে নিদের্শনা দেয়ায় প্রতিষ্ঠানটির পরিচালক মোহাম্মদ আবদুর রহিমকে শোকজ করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

বৃহস্পতিবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের উপ-সচিব শারমিন আক্তার জাহান স্বাক্ষরিত এক অফিস নোটিশে জনস্বাস্থ্য ইন্সটিটিউটের পরিচালককে এই বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে। 

নোটিশে বলা হয়, আপনি জনস্বাস্থ্য ইন্সটিটিউটের পরিচালক একটি পত্রে অফিস চলাকালীন সময়ে মোবাইল সাইলেন্ট/বন্ধ রাখা এবং মুসলিম ধর্মাবলম্বীদের জন্য পুরুষ টাকনুর উপরে এবং মহিলা হিজাবসহ টাকনুর নিচে কাপড় পরিধান করা আবশ্যক এবং পর্দা মানিয়া চলার জন্য নির্দেশ প্রদান করা হল- মর্মে একটি বিজ্ঞপ্তি জারি করেছেন। বিজ্ঞপ্তিটি আপনি কোন বিধিবলে এবং কোন কর্তৃপক্ষের অনুমোদনক্রমে জারি করা হয়েছে তার স্পষ্টকরণ ও ব্যাখ্যা আগামী ৩ কর্মদিবসের মধ্যে পাঠানোর জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হল।

এর আগে, গতকাল বুধবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীন জনস্বাস্থ্য ইন্সটিটিউটে কর্মরত মুসলিম ধর্মাবলম্বী নারী-পুরুষকে পর্দা মেনে চলার নির্দেশনা দিয়ে প্রতিষ্ঠানটির পরিচালক মুহাম্মদ আবদুর রহিম একটি বিজ্ঞপ্তি দেন।  

জনস্বাস্থ্য ইন্সটিটিউটের পরিচালক মোহাম্মদ আবদুর রহিম তার প্রতিষ্ঠানের মুসলিম কর্মকর্তা-কর্মচারীদের জন্য এ বিজ্ঞপ্তি প্রকাশ করেছিলেন।পরিচালক বিজ্ঞপ্তিতে বলেছেন, জনস্বাস্থ্য ইন্সটিটিউটের সব কর্মকর্তা-কর্মচারীদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, অফিস চলাকালীন সময়ে মোবাইল সাইলেন্ট/বন্ধ রাখা এবং মুসলিম ধর্মাবলম্বীদের জন্য পুরুষ টাকনুর উপরে এবং মহিলা হিজাবসহ টাকনুর নিচে কাপড় পরিধান করা আবশ্যক এবং পর্দা মানিয়া চলার জন্য নির্দেশ প্রদান করা হল। এর প্রেক্ষিতে বৃহস্পতিবার স্বাস্থ্য মন্ত্রণালয় এই বিজ্ঞপ্তিটির বিষয়ে ব্যাখ্যা চেয়ে নোটিশ দিল।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ/এমকেএ