প্রধানমন্ত্রীর দেয়া ৫ লাখ টাকার চেক পেল সাংবাদিক রেহেনার পরিবার

ঢাকা, রোববার   ২৯ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১৫ ১৪২৭,   ১২ রবিউস সানি ১৪৪২

প্রধানমন্ত্রীর দেয়া ৫ লাখ টাকার চেক পেল সাংবাদিক রেহেনার পরিবার

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০০:১৬ ২১ অক্টোবর ২০২০   আপডেট: ২০:১৮ ২১ অক্টোবর ২০২০

প্রধানমন্ত্রীর অনুদানের চেক নিচ্ছেন রেহেনা আক্তারের মা ফজিলা বেগম।ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রীর অনুদানের চেক নিচ্ছেন রেহেনা আক্তারের মা ফজিলা বেগম।ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া অনুদানের ৫ লাখ টাকার চেক পেয়েছে দৈনিক ইত্তেফাকের প্রয়াত ফটো সাংবাদিক রেহেনা আক্তারের পরিবার।

গত সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে সাংবাদিক রেহেনার মা ফজিলা বেগমের হাতে এই চেক তুলে দেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম হেলাল।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিক রেহেনার মৃত্যুর পর তার দুই মেয়ে রাদিয়া ইসলাম ও রাবাবা ইসলামের ভরণপোষণের জন্য এই অনুদান প্রদান করেছেন। 

অনুদান পাওয়ার পর প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সাংবাদিক রেহেনার বড় ভাই আলোকচিত্র শিল্পী ফোজিত শেখ বাবু বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ। তিনি আমার এই ছোট দুই ভাগ্নিকে বুঝতে দেননি যে, তাদের মা নেই! মমতাময়ী মায়ের মতো সব সময় তাদের খোঁজ-খবর রেখেছেন এবং তাদের ভরণপোষণের জন্য সহযোগিতা করেছেন’।

সেইসঙ্গে তিনি ধন্যবাদ জানান- প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম হেলাল, প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন ও সাংবাদিক ফারজানা রূপাকে। তিনি বলেন, তারা সব সময় পাশে ছিলেন এবং সহযোগিতা করেছেন।

রেহেনার মা বলেন, আমি সারাজীবন পাঁচ ওয়াক্ত নামাজ পড়ে যারা এই সহযোগিতা করেছেন তাদের জন্য দোয়া করবো।

প্রসঙ্গত, গত ২৯ জুন ক্লোন ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যান দৈনিক ইত্তেফাক পত্রিকার ফটো সাংবাদিক রেহেনা আক্তার। মৃত্যুর সময় তিনি রাদিয়া ইসলাম ও রাবাবা ইসলাম নামে দুই মেয়ে রেখে গেছেন। তারা বর্তমানে তাদের বড় মামা আলোকচিত্র শিল্পী ফোজিত শেখ বাবু ও তার বাবার কাছে থাকেন।

ডেইলি বাংলাদেশ/জেডআর/এমআরকে/এমকেএ