রায়হান হত্যায় কেউ ছাড় পাবে না: পররাষ্ট্রমন্ত্রী

ঢাকা, শনিবার   ২৮ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১৪ ১৪২৭,   ১১ রবিউস সানি ১৪৪২

রায়হান হত্যায় কেউ ছাড় পাবে না: পররাষ্ট্রমন্ত্রী

সিলেট প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৪৩ ২০ অক্টোবর ২০২০   আপডেট: ১৩:১২ ২১ অক্টোবর ২০২০

সিলেটের আখালিয়ায় নেহারিপাড়ায় রায়হানের পরিবারের সঙ্গে দেখা করে সমবেদনা জানানোর পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন - ডেইলি বাংলাদেশ

সিলেটের আখালিয়ায় নেহারিপাড়ায় রায়হানের পরিবারের সঙ্গে দেখা করে সমবেদনা জানানোর পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন - ডেইলি বাংলাদেশ

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, পুলিশ ফাঁড়িতে রায়হান উদ্দিনকে হত্যার সুষ্ঠু বিচার হবে। এতে কেউ ছাড় পাবে না। অপরাধী যতই বড় ক্ষমতাবান হোক না কেন তার বিচার হবেই।

মঙ্গলবার দুপুরে সিলেটের আখালিয়ায় নেহারিপাড়ায় রায়হানের পরিবারের সঙ্গে দেখা করে সমবেদনা জানানোর পর এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, সিলেটের মাটিতে অপরাধ করে কেউ কখনো বাঁচতে পারেনি। তাদের বিচার হয়েছে। রায়হান হত্যারও বিচার হবে। রায়হান হত্যার ঘটনাটি প্রধানমন্ত্রীর নজরে রয়েছে। এ ঘটনার পর এসআই আকবর পালিয়ে গেলেও তাকে ধরার জন্য পুলিশ কাজ করছে। আইন আইনের গতিতে চলছে। আকবরের কোনো তথ্য থাকলে সঙ্গে সঙ্গে পুলিশকে জানানোর জন্য অনুরোধ করেন তিনি।

তিনি বলেন, আমার বিশ্বাস আকবর এখনো দেশের বাইরে যায়নি। কারণ সীমান্ত এলাকায় নজরদারি বাড়ানো হয়েছে। এরপরও যদি সে বিদেশে পালিয়ে যায় তাহলে তাকে ফিরিয়ে আনার উদ্যোগ নেয়া হবে। এর আগে সিলেটের রাজন হত্যার আসামিকে সৌদি আরব থেকে ফিরিয়ে আনা হয়েছিলো। সে ঘটনারও বিচার হয়েছে।

মন্ত্রী বলেন, এটা খুবই দুঃখজনক। ইয়াংম্যান রায়হান মারা গেছেন। রায়হানের মৃত্যুর পর পুলিশ তার মামলাটি সঙ্গে সঙ্গে আমলে নিয়েছে। কোনো ধরনের অপচেষ্টা করা হয়নি। পুলিশের কেউ তাকে বাঁচানোর চেষ্টা করছে না। সুষ্ঠু তদন্ত চলছে।

তিনি বলেন, বর্তমানে বাংলাদেশ পুলিশ খুবই তৎপর। যেখানে ধর্ষণ, হত্যা হয়েছে সেখানেই সব অপরাধীকে ধরা হয়েছে। সিলেটেও পুলিশ খুবই আন্তরিক। এমসি কলেজের ছাত্রাবাসের গণধর্ষণের ঘটনায় সব আসামিকে তারা গ্রেফতার করেছে। রায়হান হত্যার ঘটনায়ও তৎপর পুলিশ। শুধুমাত্র এসআই আকবর পালিয়ে গেছেন। বাকি সব পুলিশ হেফাজতে রয়েছেন।

মন্ত্রী বলেন, রায়হান হত্যার ঘটনায় গতকাল সোমবার তিন জন সাক্ষ্য দিয়েছে। আজ আরো একজন সাক্ষ্য দেবেন। মামলা তার গতিতে চলবে। কোনো ধরনের পক্ষপাত হবে না, রাজনীতিও চলবে না।

এর আগে, রায়হানের বাড়িতে গিয়ে তার মায়ের সঙ্গে কথা বলেন মন্ত্রী। এসময় তাকে সুষ্ঠু বিচারের আশ্বাস দেন মন্ত্রী। সে সময় উপস্থিত ছিলেন- সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক জাকির হোসেনসহ অন্যান্যরা।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ