বক্ষব্যাধির প্রশাসনিক কর্মকর্তার নামে দুদকের দুই মামলা

ঢাকা, বুধবার   ২১ অক্টোবর ২০২০,   কার্তিক ৬ ১৪২৭,   ০৪ রবিউল আউয়াল ১৪৪২

বক্ষব্যাধির প্রশাসনিক কর্মকর্তার নামে দুদকের দুই মামলা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৩৬ ১ অক্টোবর ২০২০  

ফাইল ফটো

ফাইল ফটো

সম্পদের হিসাব দাখিল না করার অপরাধে জাতীয় বক্ষব্যাধি হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মুন্সী সাজ্জাদ হোসেন ও তার স্ত্রী ফারজানা হোসাইনের বিরুদ্ধে পৃথক দুটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১-এ সংস্থাটির উপ-সহকারী পরিচালক মো. ফেরদৌস রহমান বাদী হয়ে মামলা দুটি দায়ের করেন।

দুদকের জনসংযোগ কর্মকর্তা (পরিচালক) প্রনব কুমার ভট্টাচার্য্য বিষয়টি জানিয়েছেন।

তিনি জানান, দুদকের আদেশ অনুসরণ করে নির্ধারিত সময়ে সম্পদ বিবরণী দাখিল না করায় তাদের বিরুদ্ধে দুদক আইন, ২০০৪ এর ২৬(২) ধারায় মামলাটি দায়ের করা হয়েছে।

এজাহারে বলা হয়, ২০১৯ সালের ১১ নভেম্বর জাতীয় বক্ষব্যাধি হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মুন্সী সাজ্জাদ হোসেনকে তার নিজের ও তার ওপর নির্ভরশীল ব্যক্তিদের নামে যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎসের বিস্তারিত বিবরণী দাখিল করার জন্য ২১ কার্যদিবস সময় দিয়ে সম্পদ বিবরণী দাখিলের আদেশ জারি করেন।  মুন্সী সাজ্জাদ হোসেন গত ২৬ নভেম্বর সম্পদ বিবরণী দাখিলের আদেশসহ ছক গ্রহণ করেন।  এরপর সম্পদ বিবরণী দাখিলের সময় বৃদ্ধির জন্য আবেদন করেন। 

এরই ধারাবাহিকতায় আরো ১৫ কার্যদিবসের সময় চেয়ে আবেদন করেন। তারপরও তিনি নির্ধারিত সময়ের মধ্যে কমিশনের আদেশ অনুযায়ী সম্পদ বিবরণী দাখিল না করে দুদক আইন, ২০০৪ এর ২৬ (২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করায় মামলাটি দায়ের করা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/ইএ/এমআরকে