আইনের শাসন প্রতিষ্ঠায় এ রায় ভূমিকা রাখবে: আইনমন্ত্রী

ঢাকা, বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০,   কার্তিক ৭ ১৪২৭,   ০৫ রবিউল আউয়াল ১৪৪২

আইনের শাসন প্রতিষ্ঠায় এ রায় ভূমিকা রাখবে: আইনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৪০ ৩০ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৪:১৯ ১ অক্টোবর ২০২০

আইনমন্ত্রী আনিসুল হক- ফাইল ফটো

আইনমন্ত্রী আনিসুল হক- ফাইল ফটো

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, রিফাত হত্যা মামলার রায় দেশের অন্যান্য আলোচিত মামলায় প্রভাব ফেলবে, যা নিষ্পত্তিতে গতি আনবে। নিঃসন্দেহে এ রায় আইনের শাসন প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

বুধবার আলোচিত রিফাত হত্যাকাণ্ডের রায়ের প্রতিক্রিয়ায় এ কথা বলেন তিনি।

মন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে চাঞ্চল্যকর মামলা নিষ্পত্তিতে যে দায়িত্ব দিয়েছেন, তা যথাযথভাবে পালন করার চেষ্টা করছি। বিশেষ করে প্রসিকিউশন টিম এসব চাঞ্চল্যকর মামলা নিষ্পত্তির ব্যাপারে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে, যা অবশ্যই প্রশংসার দাবি রাখে।

তিনি বলেন, যেসব মামলা সমাজকে নাড়া দিয়েছে তার নিষ্পত্তি করতে বর্তমান সরকার বিশেষ গুরুত্ব দিয়েছে। এ গুরুত্বের কারণেই মানুষ ন্যায় বিচার পাচ্ছে। সবাই আইনি সুবিধা ভোগ করতে পারছেন।

রিফাত হত্যা মামলার রায় প্রসঙ্গে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, আদালত সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে রায় দিয়েছেন। রায়ের সার্বিক পর্যালোচনা থেকে বলতে পারি, নিশ্চয়ই বিচার বিভাগে এর ইতিবাচক প্রভাব পড়বে। একটি মামলা নিষ্পত্তির জন্য যেসব পক্ষ সংশ্লিষ্ট তারা সবাই রায় থেকে গতি সঞ্চার করতে পারবেন।

বহুল আলোচিত বরগুনার রিফাত শরীফ হত্যা মামলায় স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিসহ ছয়জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে চারজনকে খালাস দেয়া হয়েছে। এছাড়া প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত।

ডেইলি বাংলাদেশ/এমআরকে/এইচএন