বেসরকারি হাসপাতালে করোনা পরীক্ষা: ৩২ জন যেতে পারেনি সৌদি

ঢাকা, বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০,   কার্তিক ৭ ১৪২৭,   ০৫ রবিউল আউয়াল ১৪৪২

বেসরকারি হাসপাতালে করোনা পরীক্ষা: ৩২ জন যেতে পারেনি সৌদি

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৪০ ২৬ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ২২:০৬ ২৬ সেপ্টেম্বর ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

সরকার নির্ধারিত পিসিআর ল্যাব থেকে কোভিড-১৯ পরীক্ষা না করে বেসরকারি প্রতিষ্ঠানে পরীক্ষা করায় সৌদি আরব যেতে পারেননি ৩২ বাংলাদেশি।

বিমানবন্দর সূত্র জানা গেছে, ওই ৩২ যাত্রী করোনার সনদ নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গেলে তাদের বোর্ডিং কার্ড দেয়নি সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স। পরে তাদের রেখেই এসভি ৩৮০৭ ফ্লাইটটি শনিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বিমানবন্দর ছেড়ে যায়।

সরকারি ঘোষণা অনুযায়ী, বিদেশগামীদের ১৪টি সরকারি মেডিক্যাল কলেজ ও প্রতিষ্ঠান থেকে কোভিড-১৯ পরীক্ষা করাতে হবে। সেই অনুযায়ী পরীক্ষা করে বিদেশ যাচ্ছেন বাংলাদেশিরা। এছাড়াও সৌদি আরবগামী যাত্রীর জন্য মহাখালীতে ডিএনসিসি করোনা স্যাম্পল কালেকশন বুথ চালু করে সরকার।

এর আগে এয়ারলাইন্সগুলো জানিয়েছিল, সৌদিগামী যাত্রীদের ৪৮ ঘণ্টার মধ্যে করোনা নেগেটিভ রিপোর্টসহ বিমানবন্দরে আসতে হবে। কোভিড-১৯ নেগেটিভ ফলাফলের ছয়টি কপি যাত্রীদের সঙ্গে রাখতে হবে।

এছাড়া ৪৮ ঘণ্টার সময় গণনা শুরু হবে নমুনা সংগ্রহের সময় থেকে। যাত্রীদের সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক জারি করা কোভিড-১৯ স্বাস্থ্য সুরক্ষা নিয়ন্ত্রণ ও পদক্ষেপগুলো মেনে সৌদিতে প্রবেশ করতে হবে।

তবে ৩২ জন প্রবাসীর বোর্ডিং কার্ড না পাওয়া প্রসঙ্গে সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সের কোনো কর্মকর্তার বক্তব্য পাওয়া যায়নি।
 

ডেইলি বাংলাদেশ/জেডআর