প্রধানমন্ত্রীর জন্মদিনে টেলিভিশনে ‘হাসিনা: অ্যা ডটারস টেল’

ঢাকা, বুধবার   ২১ অক্টোবর ২০২০,   কার্তিক ৭ ১৪২৭,   ০৫ রবিউল আউয়াল ১৪৪২

প্রধানমন্ত্রীর জন্মদিনে টেলিভিশনে ‘হাসিনা: অ্যা ডটারস টেল’

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৫৫ ২৬ সেপ্টেম্বর ২০২০  

‘হাসিনা: অ্যা ডটারস টেল’ ডকুফিল্মের পোস্টার

‘হাসিনা: অ্যা ডটারস টেল’ ডকুফিল্মের পোস্টার

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে বড় পরিসরে টেলিভিশন পর্দায় আসছে আলোচিত ডকুফিল্ম ‘হাসিনা: অ্যা ডটারস টেল’।

সোমবার বাংলাদেশ টেলিভিশনসহ দেশের ১০টি বেসরকারি টেলিভিশন চ্যানেলে এ ডকুফিল্ম প্রদর্শিত হবে। বিটিভিতে প্রদর্শিত হবে ২৮ সেপ্টেম্বর দুপুর ৩টায়।

এছাড়া দুপুর ১২টায় একুশে টিভি, দুপুর ৩টায় একাত্তর টিভি ও চ্যানেল আই, দুপুর ৩টা ৫০ মিনিটে গাজী টেলিভিশনে, বিকেল ৪টা ৩০ মিনিটে ডিবিসি, বিকেল ৫টায় সময় টিভি, ৫টা ৩০ মিনিটে দেশ টিভি, রাত ৮টা ৫০ মিনিটে বাংলা টিভি, রাত ৯টা ৩০ মিনিটে বিজয় টিভি এবং রাত ১১টায় মাছরাঙ্গা টেলিভিশনের পর্দায় প্রচারিত হবে।

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত জীবন নিয়ে কৌতূহল আছে সবার। কিন্তু ১৯৭৫ সালের ১৫ আগস্টের পর কীভাবে তিনি বেঁচে ছিলেন সেই ইতিহাস অনেকের কাছেই অজানা। তার আগে-পরের ইতিহাস নিয়ে ‘হাসিনা: অ্যা ডটারস টেল’। পাশাপাশি ডকুফিল্মটিতে দেখানো হয়েছে প্রধানমন্ত্রীর জীবনে তার বোন শেখ রেহানার ভূমিকা, দেশ ও স্বাধীনতার জন্য বঙ্গবন্ধু পরিবারের নানা ত্যাগের চিত্র।

স্টার সিনেপ্লেক্সে ২০১৮ সালের ১৫ নভেম্বর প্রিমিয়ার শোর মাধ্যমে যাত্রা করে ‘হাসিনা: অ্যা ডটারস টেল’। এরপর স্টার সিনেপ্লেক্স, ব্লকবাস্টার সিনেমাস, মধুমিতা সিনেমা হল ও সিলভার স্ক্রিনে প্রদর্শিত হয়। দর্শক চাহিদার কথা মাথায় রেখে পরবর্তীতে সারাদেশের জেলা ও বিভাগীয় পর্যায়ের ৩৫টি সিনেমা হলে মুক্তি পায়।

পিপুল খান পরিচালিত এই ডকুফিল্মটি যৌথভাবে প্রযোজনা করেছে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) এবং অ্যাপলবক্স ফিল্মস।

ডেইলি বাংলাদেশ/আরএইচ