ট্রেনে স্ট্যান্ডিং টিকিট বিক্রি নয়
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=205854 LIMIT 1

ঢাকা, সোমবার   ২১ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৭ ১৪২৭,   ০৪ সফর ১৪৪২

ট্রেনে স্ট্যান্ডিং টিকিট বিক্রি নয়

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৩৮ ১৫ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৯:৩৯ ১৫ সেপ্টেম্বর ২০২০

ফাইল ফটো

ফাইল ফটো

করোনা পরিস্থিতির মধ্যেই স্বাস্থ্যবিধি মেনে আগামীকাল থেকে ট্রেনের শতভাগ টিকিট বিক্রির সিদ্ধান্ত নিয়েছে সরকার। তবে বিক্রি করা হবে না স্ট্যান্ডিং টিকিট। এরমধ্যে ৫০ ভাগ অনলাইন এবং ৫০ ভাগ টিকিট কাউন্টারে বিক্রি করা হবে।

মঙ্গলবার বিকেলে রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার শরিফুল আলম এ তথ্য জানান।

তিনি বলেন, আগামীকাল থেকে ট্রেনের শতভাগ টিকিট বিক্রি হবে। সেইসঙ্গে শতভাগ যাত্রী নিয়ে ট্রেন চলাচল করতে পারবে। এর মধ্যে ৫০ শতাংশ অনলাইন ও ৫০ শতাংশ টিকিট কাউন্টারে বিক্রি হবে। তবে কোনো স্ট্যান্ডিং টিকিট বিক্রি হবে না।

তবে, গত শনিবার থেকে স্টেশনের কাউন্টারে টিকিট বিক্রি শুরু করেছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ। এর আগে করোনা পরিস্থিতির কারণে গত ২৪ মার্চ থেকে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এরপর গত ৩১ মে প্রথম দফায় আট জোড়া আন্তঃনগর ট্রেন চালু করা হয়। ওই সময় স্বাস্থ্যঝুঁকির কথা বিবেচনা করে ৫০ ভাগ আসন ফাঁকা রাখার সিদ্ধান্ত নেয় সরকার।

পরবর্তীতে কয়েক দফায় আরো বেশকিছু ট্রেন চলাচল শুরু হয়। বর্তমানে দেশের বিভিন্ন গন্তব্যে মোট ৬৭ জোড়া (১৩৪টি যাত্রীবাহী) ট্রেন চলাচল করছে।

ডেইলি বাংলাদেশ/ইএ/এমআরকে