বৃষ্টি নিয়ে নতুন দুঃসংবাদ জানালো আবহাওয়া অফিস

ঢাকা, মঙ্গলবার   ২০ অক্টোবর ২০২০,   কার্তিক ৬ ১৪২৭,   ০৪ রবিউল আউয়াল ১৪৪২

বৃষ্টি নিয়ে নতুন দুঃসংবাদ জানালো আবহাওয়া অফিস

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৮:৫৭ ১২ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ০৯:০১ ১২ সেপ্টেম্বর ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

গত কয়েক দিনে দেশের বিভিন্ন অঞ্চলে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি আবার কোথাও প্রবল বৃষ্টিতে তাপপ্রবাহ কিছুটা কমলেও জনজীবনের স্বাভাবিক ছন্দে ব্যাঘাত ঘটে। এরই ধারাবাহিকতায় আজ ও কাল বৃষ্টির এই প্রবণতা অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। 

শুক্রবার সন্ধ্যায় এমন তথ্যই জানিয়েছে আবহাওয়া অধিদফতর। এছাড়া পরবর্তী আরো পাঁচদিন বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা আরো বৃদ্ধি পাওয়ার সম্ভাবনাও রয়েছে।

এদিন সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অধিদফতর জানায়, মৌসুমি বায়ুর অক্ষ রাজস্থান, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ বিস্তৃত রয়েছে উত্তরপূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত। 

এছাড়া মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় বিরাজ করছে। এর প্রভাবে রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং বরিশাল, ঢাকা, খুলনা এবং রাজশাহী বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। 

পাশাপাশি দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হওয়ার সম্ভাবনাও রয়েছে। এছাড়া সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

ডেইলি বাংলাদেশ/জেডআর