বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর বিশেষ অনুষ্ঠান ১৭ থেকে ২৬ মার্চ

ঢাকা, মঙ্গলবার   ১৫ জুন ২০২১,   আষাঢ় ১ ১৪২৮,   ০৩ জ্বিলকদ ১৪৪২

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর বিশেষ অনুষ্ঠান ১৭ থেকে ২৬ মার্চ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৫৪ ২ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৯:২৩ ২ ফেব্রুয়ারি ২০২১

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর লোগো

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর লোগো

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে আগামী ১৭ থেকে ২৬ মার্চ ১০ দিনব্যাপী ‘চিরন্তন বঙ্গবন্ধু’ থিমের ওপর বিশেষ অনুষ্ঠানমালার আয়োজনের পরিকল্পনা নেয়া হয়েছে।

সোমবার বিকেলে অনুষ্ঠিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির এক ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত জানানো হয়।

জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরীর সঞ্চালনায় সভায় সভাপতিত্ব করেন কমিটির সভাপতি জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম।

সভায় জানানো হয়, প্রধানমন্ত্রীর নির্দেশনার আলোকে করোনা পরিস্থিতিতে জনসমাগম না করে এসব অনুষ্ঠান টেলিভিশন চ্যানেল ও অনলাইনে প্রচার করা হবে। ১০দিনের এ অনুষ্ঠানমালায় আলোচনা অনুষ্ঠান, সাংস্কৃতিক অনুষ্ঠান, অডিও ভিজুয়াল কনটেন্ট ও অন্য পরিবেশনা থাকবে। মুজিববর্ষ যথাযথভাবে উদযাপনের অংশ হিসেবে গৃহীত এসব কর্মসূচি বাস্তবায়নের বিভিন্ন দিক নিয়ে সভায় বিস্তারিত আলোচনা করা হয়।

সভায় অন্যদের মধ্যে সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, সংস্কৃতিবিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লা খন্দকার, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মো. আখতার হোসেন, সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. বদরুল আরেফীন, তথ্য মন্ত্রণালয়ের সচিব খাজা মিয়া, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক এস এম হারুন-অর-রশীদসহ জাতীয় বাস্তবায়ন কমিটির সদস্যরা অংশ নেন।

ডেইলি বাংলাদেশ/আরএইচ/এইচএন