বঙ্গবন্ধুর ছবিযুক্ত বিশেষ হাতঘড়ির মোড়ক উন্মোচন

ঢাকা, মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১০ ১৪২৭,   ০৭ রবিউস সানি ১৪৪২

মুজিববর্ষ

বঙ্গবন্ধুর ছবিযুক্ত বিশেষ হাতঘড়ির মোড়ক উন্মোচন

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৪৮ ১৭ নভেম্বর ২০২০   আপডেট: ২১:১০ ১৭ নভেম্বর ২০২০

ভারতীয় হাইকমিশনের তৈরি করা বঙ্গবন্ধুর ছবিযুক্ত বিশেষ সংস্করণের হাতঘড়ির মোড়ক উন্মোচন করেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

ভারতীয় হাইকমিশনের তৈরি করা বঙ্গবন্ধুর ছবিযুক্ত বিশেষ সংস্করণের হাতঘড়ির মোড়ক উন্মোচন করেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

মুজিববর্ষ উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি সংবলিত বিশেষ সংস্করণের হাতঘড়ি তৈরি করেছে ঢাকায় ভারতীয় হাইকমিশন। ঘড়িগুলোর ডায়ালে রয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি ও স্বাক্ষর।

মঙ্গলবার সচিবালয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিশেষ সংস্করণের তিন ধরনের হাতঘড়ি উন্মোচন করেন। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী।

বঙ্গবন্ধুর ছবিযুক্ত ভারতীয় হাইকমিশনের তৈরি করা বিশেষ সংস্করণের হাতঘড়ি

মন্ত্রী বলেন, বাংলাদেশ-ভারত সম্পর্ক সময়ের পরীক্ষায় উত্তীর্ণ। দু’দেশের সম্পর্কের আলোক শিখা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ইন্দিরা গান্ধীর ধারাবাহিকতায় আজ শেখ হাসিনা ও নরেন্দ্র মোদীতে এসেও দীপ্যমান।

তিনি বলেন, সামাজিক, অর্থনৈতিক, সাংস্কৃতিকসহ আঞ্চলিক ইস্যু এবং এগিয়ে যাওয়ার ক্ষেত্রে অভিন্ন প্রতিবন্ধকতার বিরুদ্ধে কাঁধে কাঁধ মিলিয়ে দুই সরকার প্রধান কাজ করছেন। ’৭৫ পরবর্তী সময়ে গড়ে ওঠা সন্দেহ ও অবিশ্বাসের কৃত্রিম দেয়াল ভেঙে এখন রচিত হয়েছে আস্থা ও সৌহার্দের সেতু।

তিস্তার পানি বণ্টনের বিষয়ে ইতিবাচক অগ্রগতি হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, আলোচনার মাধ্যমে এরই মধ্যে অনেক অমীমাংসিত সমস্যা সমাধান হয়েছে।

অনুষ্ঠানে ভারতের হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশের জাতির পিতা আর ভারতীয় জনগণের কাছে বীর। একজন সর্বকালের মহান নেতা, যিনি বাংলাদেশের মতো ভারতেও বীর হিসেবে সম্মানিত। স্বাধীনতার পরে ১৯৭২ সালের জানুয়ারিতে বাংলাদেশে আসার পথে ভারতীয় জনগণ বঙ্গবন্ধুকে যে ভালবাসা প্রদর্শন করেছিলেন, একইভাবে তারা মুজিববর্ষও উদযাপন করতে চান।

ডেইলি বাংলাদেশ/এসএইচআর/আরএইচ/এইচএন