মুজিববর্ষে দুই কোটি বৃক্ষ রোপণ করবে শিক্ষা মন্ত্রণালয় 

ঢাকা, মঙ্গলবার   ২০ অক্টোবর ২০২০,   কার্তিক ৫ ১৪২৭,   ০৩ রবিউল আউয়াল ১৪৪২

মুজিববর্ষে দুই কোটি বৃক্ষ রোপণ করবে শিক্ষা মন্ত্রণালয় 

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৩৫ ১৭ মার্চ ২০২০  

জাতীয় সংসদ ভবনে ১০০টি নতুন বৃক্ষ রোপন করেন শিক্ষামন্ত্রী

জাতীয় সংসদ ভবনে ১০০টি নতুন বৃক্ষ রোপন করেন শিক্ষামন্ত্রী

মুজিববর্ষকে শুধুমাত্র আনুষ্ঠানিকতায় সীমাবদ্ধ রাখতে চায় না সরকার। এই বর্ষ উপলক্ষে ইতিবাচক কর্মসূচি নিতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। 

তিনি বলেন, মুজিববর্ষ উপলক্ষে শিক্ষা মন্ত্রণালয় কিছু ইতিবাচক কর্মসূচি গ্রহণ করেছে। তার মধ্যে পুরো শিক্ষা ব্যবস্থাকে ডিজিটালাইজ করা, মান সম্মত শিক্ষা নিশ্চিত করা অন্যতম। 

তিনি বলেন, এ উপলক্ষে শিক্ষা মন্ত্রণালয় সারাদেশে দুই কোটি বৃক্ষ রোপন করবে। তারই অংশ হিসেবে আজ সারদেশে ৩৩ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে একশতটি করে মোট ৩৩ লাখ বৃক্ষ রোপন করা হয়েছে।

মঙ্গলবার বিকালে জাতীয় সংসদ ভবনে ১০০টি নতুন বৃক্ষ রোপন শেষে সাংবাদিকদের এ কথা জানান শিক্ষামন্ত্রী।

এই কর্মসূচির উদ্বোধন করেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। উপস্থিত ছিলেন- শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো মাহবুব হোসেন, মাদরাসা ও কারিগরি শিক্ষা বিভাগের সচিব মুনশী শাহাবুদ্দীন আহমেদসহ বিভিন্ন প্রতিষ্ঠানের ২৫ জন শিক্ষার্থী যারা ১০০টি বৃক্ষ রোপণ করেন। 

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, মুজিববর্ষ দেশের জন্য একটি গুরুত্বপূর্ণ বছর। এ বছরের মধ্যে দেশে যতরকম ইতিবাচক পরিবর্তন আনা সম্ভব, তার সবই করছে সরকার। শিক্ষা মন্ত্রণালয়ের দুই কোটি গাছ লাগানোর পরিকল্পনাটি সুন্দর। এটি বাস্তবায়ন করা গেলে বাংলাদেশ হয়ে উঠবে সবুজের অভয়ারণ্য। 

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, সারা বছর ধরে আমরা গাছ লাগাবো। দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান ভরে থাকবে ফুলে-ফলে। শিশুরা যেন ইতিবাচক পরিবেশে বেড়ে উঠতে পারে মুজিববর্ষে তেমন পরিবেশ নিশ্চিত করা হবে।

ডেইলি বাংলাদেশ/এমআরকে