প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন

ঢাকা, মঙ্গলবার   ২০ অক্টোবর ২০২০,   কার্তিক ৫ ১৪২৭,   ০৩ রবিউল আউয়াল ১৪৪২

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৪৩ ১৭ মার্চ ২০২০   আপডেট: ০০:৪৯ ৩০ মার্চ ২০২০

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উদযাপনের অংশ হিসেবে শেরে বাংলা নগরের প্রতিরক্ষা মন্ত্রণালয়ে কেক কেটে জন্মদিনের কর্মসূচি শুরু হয়- আইএসপিআর

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উদযাপনের অংশ হিসেবে শেরে বাংলা নগরের প্রতিরক্ষা মন্ত্রণালয়ে কেক কেটে জন্মদিনের কর্মসূচি শুরু হয়- আইএসপিআর

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে প্রতিরক্ষা মন্ত্রণালয়ে বিশেষ দোয়া ও মোনাজাত এবং কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। এই কর্মশালায় সভাপতিত্ব করেন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী।

মঙ্গলবার সকালে এ অনুষ্ঠান হয় বলে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর)।

আইএসপিআর জানায়, জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে বেলুন উড়িয়ে ও কেক কেটে জন্মদিনের কর্মসূচি শুরু হয়। এ উপলক্ষে জাতির পিতার প্রতি বিনম্র শ্রদ্ধা এবং মুজিববর্ষের শুভেচ্ছা জানিয়ে কর্মশালা শুরু হয়। কর্মশালায় প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা/কর্মচারী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনাদর্শ এবং দেশ ও জাতিগঠনে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভূমিকা নিয়ে বিস্তারিত আলোচনা করেন। 

বক্তারা একটি উন্নততর প্রগতিশীল বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে জাতির পিতার রাজনৈতিক দর্শন এবং অর্থনৈতিক রূপরেখার উপর বিশেষ গুরুত্ব আরোপ করেন ও তা যথাযথভাবে বাস্তবায়নে প্রতিজ্ঞাবদ্ধ হওয়ার জন্য উপস্থিত সবার প্রতি আহ্বান জানান। সভায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীভিত্তিক একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

গণভবন মসজিদের খতিবের পরিচালনায় বিশেষ দোয়া ও মোনাজাতে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সব কর্মকর্তা/কর্মচারী অংশগ্রহণ করেন।

আইএসপিআর-এর অনুষ্ঠানমালা:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) এর সব কর্মকর্তা ও কর্মচারীদের উপস্থিতিতে ঢাকা সেনানিবাসের পুরাতন সদর দফতর লগ এরিয়া ভবনে আজ এক অনুষ্ঠানমালার আয়োজন করা হয়।

আইএসপিআর-এর পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আবদুল্লাহ ইবনে জায়েদ এর সভপত্বিতে এ অনুষ্ঠানমালা সম্পাদিত হয়। বছরব্যাপী অনুষ্ঠিতব্য কর্মপরিকল্পনার অংশ হিসেবে মাসব্যাপী মুজিব চর্চায় প্রথম পর্ব উপস্থাপন করা হয়। পরে, অনুষ্ঠানমালায় জাতির পিতা বঙ্গবন্ধুর জীবনের উপরে একটি তথ্য চিত্র প্রদর্শীত হয়। 

এছাড়া, আইএসপিআর অফিস ভবন ব্যানার ও বেলুনের মাধ্যমে সু-সজ্জিত করা হয়। যোহরের নামাজ ও বিশেষ মোনাজাতের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়। 

ডেইলি বাংলাদেশ/এসবি/এমআরকে/