সিঙ্গেল থাকা এতটা শান্তির, জানলে ‘ব্রেকআপ’ করবেন আজই

ঢাকা, বৃহস্পতিবার   ২৭ জানুয়ারি ২০২২,   ১৩ মাঘ ১৪২৮,   ২২ জমাদিউস সানি ১৪৪৩

Beximco LPG Gas

আজ সিঙ্গেল দিবস

সিঙ্গেল থাকা এতটা শান্তির, জানলে ‘ব্রেকআপ’ করবেন আজই

লাইফস্টাইল ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৫৮ ১১ নভেম্বর ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

কথায় আছে, ‘দিল্লি কা লাড্ডু জো খায়া, ওয়ো ভি পছতায়া, জো নেহি খায়া ওয়ো ভি পছতায়া’। বাস্তবে, প্রেমের সম্পর্কের ক্ষেত্রে এমনটাই ঘটে থাকে।

সম্পর্কে না থাকলে দিনের শেষে এসে একাকিত্ব অনুভব করা আর সম্পর্কে থাকলে মতের অমিল আর তার পরে মনোমালিন্য। এই সবের কথা মাথায় রেখেই সম্পর্কে থাকার থেকে একা থাকাই বেশি পছন্দ করছে আজকের প্রজন্ম।

তবে আপনি যদি সিঙ্গেল থাকেন তবে তা অনেকভাবেই আপনার জন্য উপকারী হতে পারে। একার থাকার অনেক উপকারিতা-

সিঙ্গেলদের ঘুম ভালো হয়

আপনার সুস্বাস্থ্যের জন্য রাতে আপনার ভালো ঘুমের প্রয়োজন। যেসব ব্যক্তির ঘুম ভালো হয় তাদের হার্ট অনেক ভালো থাকে এবং শরীরের এনার্জিও বেশি থাকে। যৌনতার চাইতে বেশি প্রয়োজনীয় রাতের ভালো ঘুম।

আমারিস্লিপের এক গবেষণায় দেখা গেছে, সিঙ্গেল মানুষদের ঘুম সবচেয়ে ভালো হয়। তারা প্রতিরাতে গড়ে ৭ দশমিক ১৩ ঘণ্টা ঘুমান। অন্যদিকে যারা সম্পর্কের মধ্যে রয়েছেন তাদের  গড়ে ঘুম হয় ৭ দশমিক ০৭ ঘণ্টা ও বিবাহিতদের ৬ দশমিক ৭১ ঘণ্টা।

সিঙ্গেলদের ঋণ কম থাকে

আপনার সঙ্গী কিংবা বাচ্চা না থাকার মানে হচ্ছে আপনি শুধুমাত্র নিজের জন্যই অর্থ ব্যয় করছেন। সুতরাং আপনার ঋণগ্রস্ত হওয়া এবং স্ট্রেস হওয়ার সম্ভাবনা এখানে খুবই কম। আর স্ট্রেস কম হলে আপনার স্বাস্থ্যও ভালো হবে।

সিঙ্গেল মানুষরা বেশি মিশুক

সিঙ্গেল হলে আপনার মধ্যে অন্য কারও প্রতি দায়বদ্ধতা কম থাকে। এ কারণে নিজের ইচ্ছেমতো বন্ধু কিংবা আত্মীয়-স্বজনদের সঙ্গে সময় কাটাতে পারেন আপনি। যুক্তরাষ্ট্রের ব্যুরো অব লেবারের এক পরিসংখ্যানে দেখা গেছে সিঙ্গেল ব্যক্তিরা বিবাহিত যুগলদের তুলনায় বন্ধুদের সঙ্গে বেশি আড্ডা দেন।

এছাড়া সিঙ্গেলরা প্রতিদিন গড়ে ১২ মিনিট সময় কাটান অন্যদের সঙ্গে ফোনে কথা বলতে ও ইমেইলে। অন্যদিকে একই কাজে বিবাহিতরা ব্যয় করেন ৭ দশমিক ৮ মিনিট।

সিঙ্গেরা নিজের জন্য বেশি সময় পান

বন্ধের সময় কাটানো, নতুন কিছু শেখা, ব্যায়াম, নতুন কিছু করা কিংবা নিজের মনের মতো কিছু করতে যুগলদের তুলনায় সিঙ্গেলরা বেশি সময় পান। বিজনেস ইনসাইডারের তথ্যানুযায়ী, সিঙ্গেলরা প্রতিদিন ৫ দশমিক ৫৬ ঘণ্টা অবসর সময় পান। অন্যদিকে যুগলরা পান ৪ দশমিক ৮৭ ঘণ্টা।

ডেইলি বাংলাদেশ/এনকে

English HighlightsREAD MORE »