ঘরোয়া টোটকায় গায়েব হবে ব্ল্যাকহেডস

ঢাকা, বৃহস্পতিবার   ২৭ জানুয়ারি ২০২২,   ১৩ মাঘ ১৪২৮,   ২২ জমাদিউস সানি ১৪৪৩

Beximco LPG Gas

ঘরোয়া টোটকায় গায়েব হবে ব্ল্যাকহেডস

লাইফস্টাইল ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৫১ ৭ নভেম্বর ২০২১  

ব্ল্যাকহেডস থেকে মুক্তির উপায়। ছবি: সংগৃহীত

ব্ল্যাকহেডস থেকে মুক্তির উপায়। ছবি: সংগৃহীত

উজ্জ্বল ত্বক পাওয়ার ইচ্ছা সবারই থাকে। কিন্তু যাদের ত্বক তৈলাক্ত, তাদের ব্রণসহ হোয়াইটহেডস এবং ব্ল্যাকহেডেসর সমস্যা যথেষ্ট বেশি পরিমাণে ভোগায়। এর থেকে রক্ষা পেতে কত কিনা করেন তারা।

অথচ, সামান্য ঘরোয়া টোটকা ব্যবহার করেই এর হাত থেকে নিস্তার মিলতে পারে। সাধারণত নাক, গাল এবং থুতনিতে এই সমস্যা বেশি হয়। এই সমস্যা থেকে রক্ষা পেতে ভরসা রাখুন রান্নাঘরের তিনটি উপাদানের উপর। যা ব্যবহারে আপনি ব্ল্যাকহেডেসর সমস্যা থেকে মুক্তি পেয়ে যাবেন। চলুন তবে জেনে নেয়া যাক পদ্ধতিটি-

একটি পাত্রে গুঁড়া করা ওটস নিন। এর মধ্যে কলা এবং মধু দিয়ে ভালোভাবে মিশিয়ে নিন। মিশ্রণটি মুখের সব জায়গায় সমান ভাবে মেখে নিন। এবার গোলাকার ভাবে ৫ থেকে ৭ মিনিট হালকা হাতে ম্যাসাজ করুন। সবশেষে কুসুম গরম পানি দিয়ে ধীরে ধীরে তুলে ফেলুন। এরপরে হালকা ময়েশ্চারাইজার ব্যবহার করতে পারেন।

ওটস মৃত কোষ এবং ময়লা পরিষ্কার করতে সক্ষম। মধু মশ্চারাইজিং উপাদান হিসেবে ত্বকের উপরে কাজ করে। এর মধ্যে অ্যান্টি-ব্যাকটেরিয়াল এবং অ্যান্টি-মাইক্রোবিয়াল উপাদান থাকে। কলা ত্বকের আর্দ্রতাকে ধরে রাখতে সাহায্য করে। এই সামান্য তিনটি উপাদান ব্যবহারেই আপনার সৌন্দর্য বৃদ্ধি পাবে সহজেই। সেইসঙ্গে দূর হবে ব্রণসহ হোয়াইটহেড এবং ব্ল্যাকহেডের সমস্যাও। ভালো ফল পেতে সপ্তাহে দু’দিন এই পদ্ধতিটি অনুসরণ করুন।

ডেইলি বাংলাদেশ/এএ

English HighlightsREAD MORE »