অল্প সময়ে ঘন ভ্রু পেতে যা করবেন

ঢাকা, রোববার   ০৫ ডিসেম্বর ২০২১,   অগ্রহায়ণ ২২ ১৪২৮,   ২৮ রবিউস সানি ১৪৪৩

অল্প সময়ে ঘন ভ্রু পেতে যা করবেন

লাইফস্টাইল ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৯:৪২ ২৩ অক্টোবর ২০২১  

পাতলা ভ্রু ঘন করার উপায়। ছবি: সংগৃহীত

পাতলা ভ্রু ঘন করার উপায়। ছবি: সংগৃহীত

মুখের সৌন্দর্য অনেকটাই নির্ভর করে চোখের উপরে। কিন্তু ভ্রু জোড়া যদি থাকে পাতলা তবে সৌন্দর্য অনেকটাই নষ্ট হয়ে যায়। ঘন ভ্রু মুখের সৌন্দর্য অনেকখানি বাড়িয়ে দেয়। তাই সৌন্দর্যের জগতে ঘন ও মোটা ভ্রুর সমাদর বেশি। 

তবে আপনার ভ্রু যদি পাতলা হয় তবে চিন্তার কিছু নেই। একটু যত্ন নিলেই আপনার পাতলা ভ্রুও হবে ঘন আর মোটা। তখন আপনি হয়ে উঠবেন আরো বেশি আকর্ষণীয়। সেজন্য প্রতিদিনের ব্যস্ততার ফাঁকে আপনাকে একটুখানি সময় বের করে নিতে হবে। এই অল্প সময়ে ভ্রুর নিতে হবে সামান্য যত্ন। কীভাবে? চলুন জেনে নেয়া যাক-

ভ্রু আঁচড়ান

প্রতিদিন চুল আঁচড়ানোর পাশাপাশি ভ্রুও আচড়ানো প্রয়োজন। কারণ ঠিকভাবে আঁচড়ালে তা ভ্রুর বৃদ্ধিতে সাহায্য করে। ভ্রু আঁচড়নোর জন্য স্টিল আইব্রো চিরুনি ব্যবহার করবেন। এর সাহায্যে নিয়মিত ভ্রু আঁচড়ান। এতে পাবেন সুন্দর ও ঘন ভ্রু। 

মাসাজ করুন

শরীরের যে স্থানে মাসাজ করবেন, সেই স্থানের রক্ত সঞ্চালন বাড়বে। আর যে স্থানে রক্ত সঞ্চালন বেশি থাকে, সেখানে হেয়ার গ্রোথ বেশি হয়। তাই ঘন ভ্রু পেতে প্রয়োজন নিয়মিত মাসাজের। প্রতি রাতে ঘুমাতে যাওয়ার আগে আঙুলের সাহায্যে চাপ দিয়ে ভ্রু মাসাজ করুন। এতে ভ্রুর স্থানে রক্ত সঞ্চালন বাড়বে। বাড়বে হেয়ার গ্রোথও। 

ক্যাস্টর অয়েল ব্যবহার

চুলের বৃদ্ধি বাড়াতে কিংবা চুল পড়া রোধ করতে ক্যাস্টর অয়েলের জুড়ি নেই বললেই চলে। আপনিও নিশ্চয়ই জানেন সেকথা? বিশেষজ্ঞরা চুলের বৃদ্ধির জন্য ক্যাস্টর অয়েল ব্যবহারের পরামর্শ দিয়ে থাকেন। এটি মেনে চলতে পারেন ভ্রুর ক্ষেত্রেও। সেজন্য কয়েক ফোঁটা ক্যাস্টর অয়েল নিয়ে আঙুলের সাহায্যে ভ্রুর গোড়ায় মাসাজ করে নিন। এতে ভ্রু ভালো থাকবে। ঘন ও সুন্দর ভ্রু পাবেন।

এক্সফোলিয়েট করুন

অনেকেই ভ্রুর দিকে খুব একটা খেয়াল রাখেন না। কিন্তু এমনটা করা যাবে না। মুখের অন্যান্য অংশের মতো ভ্রুরও যত্ন নিতে হবে। করতে হবে এক্সফোলিয়েট। অনেকে ভ্রুতে মেকআপ ব্যবহার করেন। একারণে লোমকূপ বন্ধ হয়ে যেতে পারে। তাই ভ্রু নিয়মিত পরিষ্কার করা জরুরি। সেইসঙ্গে ভ্রুর বৃদ্ধির জন্য প্রয়োজন এক্সফোলিয়েট করা। সেজন্য এক চা চামচ অলিভ অয়েল নিন। এবার তার সঙ্গে মেশান কয়েক ফোঁটা লেবুর রস এক চা চামচ চিনির গুঁড়া। এবার মিশ্রণটি ভ্রুতে স্ক্রাব করে নিন। কিছুক্ষণ রেখে পরিষ্কার পানিতে ধুয়ে নিন। এভাবে যত্ন নিলে দ্রুতই পাবেন ঘন ভ্রু।

ডেইলি বাংলাদেশ/এএ