আয়ারল্যান্ডের কাছে বাংলাদেশের লজ্জার হার

ঢাকা, শুক্রবার   ২২ অক্টোবর ২০২১,   কার্তিক ৭ ১৪২৮,   ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

আয়ারল্যান্ডের কাছে বাংলাদেশের লজ্জার হার

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:১১ ১৪ অক্টোবর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আসন্ন টি-২০ বিশ্বকাপের আনুষ্ঠানিক দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে হেরেছে বাংলাদেশ। প্রথম প্রস্তুতি ম্যাচে শ্রীলংকার কাছে হারা টাইগাররা এবার হেরেছে ৩৩ রানের বড় ব্যবধানে।

আবুধাবিতে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ১৭৭ রান সংগ্রহ করে আয়ারল্যান্ড। মাত্র ৫০ বলের মোকাবেলায় ৮৮ রানে অপরাজিত থাকেন গ্যারেথ ডিলানি। এছাড়া হ্যারি টেক্টর ২৩ বলে ২৩ রান করে অপরাজিত থাকেন। অন্যদের মধ্যে পল স্টার্লিং ১৬ বলে ২২, অ্যান্ড্রু বালবির্নি ২২ বলে ২৫ ও জর্জ ডকরেল ৯ বলে ৯ রান করেন।

বাংলাদেশের পক্ষে তাসকিন আহমেদ দুটি ও নাসুম আহমেদ একটি উইকেট শিকার করেন। তাসকিন, সৌম্য সরকার ও মাহেদী হাসান নিয়ন্ত্রিত বোলিং করলেও মুস্তাফিজুর রহমান, নাসুম ও শরিফুল ইসলাম বেশ খরুচে ছিলেন।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে দলীয় ৫ রানের মধ্যে দুই ওপেনার নাঈম শেখ (৪ বলে ৩ রান) ও লিটন দাসকে (৩ বলে ১ রান) হারায় বাংলাদেশ। এরপর দলীয় ১৫ রানে সাজঘরে ফেরেন মুশফিকুর রহিমও (৪ বলে ৪ রান)। এমতাবস্থায় চাপ সামাল দেওয়ার চেষ্টা করেন সৌম্য সরকার ও আফিফ হোসেন ধ্রুব।

দলীয় ৫২ রানে ১৬ বলে ১৭ রান করে বিদায় নেন আফিফ। রান আউটের শিকার হয়ে ৩৭ রানে (৩০ বল) আউট হন সৌম্য। তার আগে ৩০ বলের মোকাবেলায় হাঁকান একটি চার ও জোড়া ছক্কা। শামীম হোসেন পাটোয়ারি এদিন ছিলেন ব্যর্থ (৭ বলে ১ রান) ।

কঠিন পরিস্থিতিতে বোলার ওপর চড়াও হন নুরুল হাসান সোহান। তবে সৌম্যর মত তাকেও থামতে হয় ত্রিশের ঘরে। সাজঘরে ফেরার আগে ২৪ বলের মোকাবেলায় ছয়টি চার হাঁকিয়ে ৩৮ রান করেন তিনি। 

শেষদিকে মাহেদী হাসানের ১২ বলে ৯, নাসুম আহমেদের ২ বলে ০, মুস্তাফিজুর রহমানের ৭ বলে ৭ ও তাসকিন আহমেদের ১১ বলে অপরাজিত ১৪ রানের ইনিংসে ১৪৪ রান করে বাংলাদেশ। ইনিংসের শেষ বল অলআউট হয় টাইগাররা।

স্কোরকার্ড

টস: আয়ারল্যান্ড (ব্যাটিং)

আয়ারল্যান্ড: ১৭৭/৩ (২০ ওভার)
ডিলানি ৮৮*, স্টার্লিং ২২, বালবির্নি ২৫, টেক্টর ২৩*, ডকরেল ৯
তাসকিন ৪-০-২৬-২, নাসুম ৩-০-৩৩-১, মুস্তাফিজ ৪-০-৪০-০, মেহেদী ৩-০-১৫-০, সৌম্য ২-০-১৩-০, শরিফুল ৪-০-৪১-০

বাংলাদেশ: ১৪৪/১০ (২০ ওভার)
সোহান ৩৮, সৌম্য ৩৭, আফিফ ১৭, নাঈম ৩, লিটন ১, মুশফিক ৪, শামীম ১, মেহেদী ৯, তাসকিন ১৪*, মুস্তাফিজ ৭
অ্যাডায়ার ৪-০-৩৩-৩, লিটল ৪-০-২২-২, ইয়ং ৩-০-২১-২

ফল: আয়ারল্যান্ড ৩৩ রানে জয়ী।

ডেইলি বাংলাদেশ/এএল