বিএনপির কমিটি গঠনের একদিন পরই সদস্য সচিবসহ ৩ নেতাকে শোকজ

ঢাকা, মঙ্গলবার   ২৬ অক্টোবর ২০২১,   কার্তিক ১১ ১৪২৮,   ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

বিএনপির কমিটি গঠনের একদিন পরই সদস্য সচিবসহ ৩ নেতাকে শোকজ

নোয়াখালী প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:০২ ১৪ অক্টোবর ২০২১   আপডেট: ১৫:৪১ ১৪ অক্টোবর ২০২১

ফাইল ছবি

ফাইল ছবি

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটি গঠনের একদিন পরই কমিটির সদস্য সচিবসহ ৩ নেতাকে শোকজ করেছে নোয়াখালী জেলা বিএনপি।

গত ৮ অক্টোবর জেলা বিএনপি উপজেলা আহ্বায়ক কমিটির অনুমোদন দেওয়ার পর ১০ অক্টোবর ৩ নেতাকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে শোকজ করে।

এ তিন নেতা হলেন- সদ্য গঠিত উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সচিব মাহমুদুর রহমান রিপন, সদস্য আবদুল হক শাহাজাহান ও মানছুরুল হক বাবর।

জানা যায়, গত রোববার সকালে ঘোষিত কমিটির সদস্য সচিব মাহমুদুর রহমান রিপন নেতাকর্মীদের ভুল বুঝিয়ে বিএনপির সর্বোচ্চ নেতৃত্বের বিরুদ্ধে মিছিলের আয়োজন করেন। এ মিছিলে দলের সর্বোচ্চ নেতৃত্বের বিরুদ্ধে অশালীন মর্যাদাহানিকর স্লোগান দেওয়া হয়। এতে দলের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। প্রত্যক্ষভাবে জড়িত থেকে দলীয় শৃঙ্খলাবিরোধী কাজে লিপ্ত থাকায় কেন সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না, তা জানতে চেয়ে ৩ কার্য দিবসের মধ্যে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে।

দলীয় প্যাডে নোয়াখালী জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রহমান স্বাক্ষরিত ১০ অক্টোবরের শোকজের ঐ চিঠির অনুলিপি বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীমকেও দেওয়া হয়েছে। অনুরূপ শোকজ সম্বলিত চিঠি অপর দুই নেতা আবদুল হক শাহজাহান ও মানছুলরুল হক বাবরকেও দেওয়া হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে সদ্য গঠিত আহ্বায়ক কমিটির সদস্য সচিব মাহমুদুর রহমান রিপন মোবাইল ফোনে তার ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, অচিরেই সংবাদ সম্মেলন করে তিনি পদত্যাগ করবেন।

ডেইলি বাংলাদেশ/আরএম/এইচএন