বাঙলা কলেজের মেয়ে শিক্ষার্থীর ফলাফলে আসলো ঢাকা কলেজ

ঢাকা, বুধবার   ২৭ অক্টোবর ২০২১,   কার্তিক ১৩ ১৪২৮,   ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

বাঙলা কলেজের মেয়ে শিক্ষার্থীর ফলাফলে আসলো ঢাকা কলেজ

ঢাকা কলেজ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৫৩ ১৪ অক্টোবর ২০২১   আপডেট: ১৪:১৬ ১৪ অক্টোবর ২০২১

সরকারি বাঙলা কলেজ ও ঢাকা কলেজের প্রধান ফটক

সরকারি বাঙলা কলেজ ও ঢাকা কলেজের প্রধান ফটক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি বাঙলা কলেজের হিসাববিজ্ঞান বিভাগের বেশ কয়েকজন শিক্ষার্থীর ফলাফলে কলেজ নাম পরিবর্তন হয়ে ঢাকা কলেজ হয়ে গেছে। এরমধ্যে একজন বাঙলা কলেজের শিক্ষার্থী হাফসা শিকদার বর্ষা। 

হাফসা শিকদার বলেন, গত সপ্তাহে আমার এক বান্ধবী ফলাফলের স্ক্রিনশট দিয়ে আমাদের বিভাগের ফেসবুক গ্রুপে বলেন তার কলেজ নাম পরিবর্তন হয়ে গেছে। পরবর্তীতে আমরা আমাদের ফলাফল চেক করে দেখি আমাদেরও কলেজ নাম পরিবর্তন হয়ে গেছে। মানোন্নয়ন পরীক্ষা দেয়া বেশিরভাগ শিক্ষার্থীর কলেজ নাম পরিবর্তন হয়েছে বলে জানান তিনি। এরমধ্যে অনেক মেয়ে শিক্ষার্থীও রয়েছেন। 

সরকারি বাঙলা কলেজের আরেক শিক্ষার্থী দীন ইসলাম অপু বলেন, আমারসহ আমাদের বেশ কয়েকজন বন্ধুর কলেজ নাম পরিবর্তন হয়ে গেছে। আমরা ভয় পাচ্ছি এটা এখনই সমাধান না হলে পরবর্তীতে ফলাফল যদি সমস্যা হয়। আমরা চাই এটার দ্রুত সমাধান হোক। 

এ বিষয়ে সরকারি বাঙলা কলেজের হিসাববিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. গোলাম রাব্বানী বলেন, কত ধরনের সমস্যা যে হচ্ছে। কোন শিক্ষার্থীর সিজিপিএ আসতেছে না। কোন শিক্ষার্থীর সাবজেক্টের সাথে কোডের মিল নেই। কাজগুলো ঢাকা বিশ্ববিদ্যালয়ের অফিসের কর্মকর্তারা করেন। আমরা তাদেরকে বারবার বলে আসছি এই ভুলগুলোর জন্য আমাদের শিক্ষার্থীদের অনেক হয়রানির শিকার হতে হয়। তারা কমিয়ে আনার চেষ্টা করতেছেন। তারপরও এখনো কিছু ভুল থেকেই যাচ্ছে। 

এ বিষয়ে জানতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক মো. বাহলুল হক চৌধুরীর সঙ্গে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

ডেইলি বাংলাদেশ/জেডএম