শত্রুর বিষে মরল দুই লাখ টাকার মাছ, দিশেহারা কৃষক 

ঢাকা, সোমবার   ১৮ অক্টোবর ২০২১,   কার্তিক ৩ ১৪২৮,   ১০ রবিউল আউয়াল ১৪৪৩

শত্রুর বিষে মরল দুই লাখ টাকার মাছ, দিশেহারা কৃষক 

নালিতাবাড়ী (শেরপুর) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:২০ ১৩ অক্টোবর ২০২১   আপডেট: ২০:৪১ ১৩ অক্টোবর ২০২১

শত্রুর বিষে মরল দুই লাখ টাকার মাছ, দিশেহারা কৃষক  ছবি: ডেইলি বাংলাদেশ

শত্রুর বিষে মরল দুই লাখ টাকার মাছ, দিশেহারা কৃষক  ছবি: ডেইলি বাংলাদেশ

শেরপুরের নালিতাবাড়ীতে পূর্ব শত্রুতার জের ধরে পুকুর, ধান ক্ষেত ও ডোবায় শত্রুর বিষে দুই লক্ষাধিক টাকার মাছ মরে ভেসে উঠেছে বলে অভিযোগ পাওয়া গেছে।  এতে ক্ষতিগ্রস্ত কৃষক বাদশা মিয়া দিশেহারা হয়ে পড়েছেন। 

উপজেলার তালুকপাড়া গ্রামে মঙ্গলবার রাতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় বুধবার নালিতাবাড়ী থানায় অভিযোগ দাখিল করা হয়েছে। 

জানা যায়, উপজেলার তালুকপাড়া গ্রামের কৃষক বাদশা মিয়ার বাড়ি সংলগ্ন প্রায় ৩ একর জমিতে ধান ক্ষেত, ধান ক্ষেত সংলগ্ন ডোবা ও পুকুরে রুই কাতল, মৃগেলসহ নানা জাতের পোনা ছেড়ে মাছ চাষ শুরু করেন। গত সোমবার সকালে বাদশা মিয়া এলাকার কিছু লোককে তার ধান ক্ষেত দিয়ে হেঁটে যেতে দেখেন। কি কারণে তার ক্ষেতের পাশ দিয়ে গেলেন এই কথা জিজ্ঞেস করতেই তাদের উভয়ের মাঝে কথা কাটাকাটি ও ক্ষেভের সঞ্চার হয়। পরের দিন মঙ্গলবার সকালে কৃষক বাদশা মিয়া দেখতে পান তার সব মাছ মরে ভেসে উঠেছে। এতে কৃষক বাদশা মিয়া হতভম্ব ও দিশেহারা হয়ে পড়েন। 

শত্রুর বিষে দুই লক্ষাধিক টাকার মাছ মরে ভেসে উঠেছে

বুধবার সকালে বিষ প্রয়োগে মারা যাওয়া মাছ নালিতাবাড়ীর ইউএনও ও ওসির কাছে নিয়ে যান এবং তাদেরকে দেখান। এ ঘটনায় কৃষক বাদশা মিয়া একই এলাকার সামসি ডুবালুর ছেলে বাবু মিয়া, সামসি ডুবালু, মৃত আলাল মিয়ার তিন ছেলে রহমান, মিয়ার উদ্দিন ও জহুর উদ্দিনসহ ৫ জনের বিরুদ্ধে থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। 

শত্রুর বিষে দুই লক্ষাধিক টাকার মাছ মরে ভেসে উঠেছে

নালিতাবাড়ী থানার ওসি বছির আহমেদ বাদল বলেন, এ ব্যাপারে একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।  ইউএনও হেলেনা পারভীন বলেন, কৃষক বাদশা মিয়ার ধানক্ষেত ও পুকুরে বিষ প্রয়োগে তার ব্যাপক ক্ষতি হয়েছে। শত্রুতাবশত যারা এ কাজ করেছে তাদের বিরেদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।  

ডেইলি বাংলাদেশ/এমকে