গুচ্ছ ভর্তি পরীক্ষায় চুয়েট কেন্দ্রে পরীক্ষার্থী ৬০০০

ঢাকা, বুধবার   ২৭ অক্টোবর ২০২১,   কার্তিক ১৩ ১৪২৮,   ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

গুচ্ছ ভর্তি পরীক্ষায় চুয়েট কেন্দ্রে পরীক্ষার্থী ৬০০০

চুয়েট প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:২১ ১৩ অক্টোবর ২০২১   আপডেট: ১৪:০৩ ১৪ অক্টোবর ২০২১

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দেশের ২০ বিশ্ববিদ্যালয়ের সমন্বিত গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ১৭ অক্টোবর। এতে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) কেন্দ্রে পরীক্ষা দিতে পারবে ৬০০০ পরীক্ষার্থী। 

এরইমধ্যেই পরীক্ষা নেয়ার সবধরনের পূর্বপ্রস্তুতি সম্পন্ন করেছে চুয়েট প্রশাসন। তবে করোনা মহামারির কারণে চুয়েটের সব হল এই মুহূর্তে বন্ধ থাকায় ভর্তিচ্ছু শিক্ষার্থীদের এবার হলগুলোতে থাকতে দেয়া হবে না।

ভর্তি পরীক্ষার বিষয়ে চুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. মইনুল ইসলাম বলেন, ভর্তি পরীক্ষায় প্রায় ১ লাখ ৩২ হাজার পরীক্ষার্থীর মধ্যে চুয়েট কেন্দ্রে পরীক্ষায় অংশগ্রহণ করবে ৬০০০ পরীক্ষার্থী। আমরা এরমধ্যে পরীক্ষার বিষয়ে সব পূর্বপ্রস্তুতি সম্পন্ন করেছি। স্বাস্থ্যবিধি মানার বিষয়ে তিনি বলেন, যে কারোর করোনার ২ ডোজ টিকা নেয়া থাকলেও প্রত্যেক শিক্ষার্থীকে বাধ্যতামুলক মাস্ক পরতে হবে। 

করোনাকালীন স্বাস্থ্যবিধি মেনে নিরাপদ দূরত্ব রেখে শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ গ্রহণ করবে। এছাড়া পরীক্ষায় অংশ গ্রহণকারী সব শিক্ষার্থীর জন্য শুভকামনা জানান তিনি।

উল্লেখ্য, রোববার (১৭ অক্টোবর) থেকে শুরু হচ্ছে গুচ্ছভুক্ত পাবলিক বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষে স্নাতক/স্নাতক (সম্মান) প্রথমবর্ষে সশরীরে ভর্তি পরীক্ষা। বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত ‘ক' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ডেইলি বাংলাদেশ/জেডএম