বিশ্বকাপে ভাল করতে আইপিএল অভিজ্ঞতা কাজে লাগবে : মার্করাম

ঢাকা, সোমবার   ১৮ অক্টোবর ২০২১,   কার্তিক ৩ ১৪২৮,   ১০ রবিউল আউয়াল ১৪৪৩

বিশ্বকাপে ভাল করতে আইপিএল অভিজ্ঞতা কাজে লাগবে : মার্করাম

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:০৫ ১৩ অক্টোবর ২০২১  

মার্করাম

মার্করাম

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) অভিজ্ঞতা আসন্ন টি-২০ বিশ্বকাপের সপ্তম আসরে সহায়ক হবে বলে মনে করেন দক্ষিণ আফ্রিকার ব্যাটার আইডেন মার্করাম। আইপিএল অভিজ্ঞতা টি-২০ বিশ্বকাপের চাপ সামলাতে সাহায্য করবে  বলে জানান মার্করাম।

চলমান আইপিএলে পাঞ্জাব কিংসের হয়ে ছয় ইনিংসে ১৪৬ রান করেন মার্করাম। সর্বোচ্চ রান ছিলো ৪২। ব্যাট হাতে পুরোপুরি সফল না হলেও, ছোট-ছোট ইনিংসের সুবাদে আইপিএল থেকে ভালো অভিজ্ঞতা অর্জন করতে পেরেছেন মার্করাম।

ভার্চুয়াল সংবাদ সম্মেলনে মার্করাম বলেন, এটি একটি দারুণ অভিজ্ঞতা ছিল। ক্রিকেটের উঁচু মানের টুর্নামেন্টের সঙ্গে যুক্ত হওয়া ও সেখান থেকে শিখতে পারাটা সব সময়ই আনন্দের।

তিনি আরো বলেন, আইপিএলে কিছু সেরা মানের খেলোয়াড়ের সঙ্গে মিশতে পারা বিশেষ করে যারা টি-২০ ক্রিকেটের কিংবদন্তি তুল্য এবং যারা ভালো করেছে তাদের সঙ্গে কথা বলাটাও দারুণ ছিল। তাদের কাছ থেকে কিছু তথ্য পাওয়া এবং খেলার মাঝখানে নিজের জন্য কিছু কাজ করতে পারাটাও দারুণ  ব্যপার ছিল।

দক্ষিণ আফ্রিকার হয়ে ওপেনিং এবং তিন অথবা চার নম্বরে ব্যাট করে থাকেন মার্করাম। তবে পাঞ্জাব কিংসের হয়ে পাঁচ নম্বরে ব্যাট করেছেন তিনি।

মার্করাম বলেন, সংক্ষিপ্ত ভার্সনে বিশ্বকাপ, ঘরোয়া ও আন্তর্জাতিক সিরিজে ফলাফল অনেক সময়ই শেষ তিন ওভারে অনেক কিছু নির্ধারিত হয়।

ডেইলি বাংলাদেশ/আরএস