খালেদা জিয়ার হাসপাতালে ভর্তির নেপথ্যে তারেকের রাজনৈতিক দুরভিসন্ধি

ঢাকা, মঙ্গলবার   ২৬ অক্টোবর ২০২১,   কার্তিক ১১ ১৪২৮,   ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

খালেদা জিয়ার হাসপাতালে ভর্তির নেপথ্যে তারেকের রাজনৈতিক দুরভিসন্ধি

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:৫৩ ১৩ অক্টোবর ২০২১   আপডেট: ১৯:৫৭ ১৩ অক্টোবর ২০২১

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া

শারীরিক উন্নতির মাত্র ১২ ঘণ্টার ব্যবধানে শারীরিক অবস্থার অবনতির কথা  বলে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ফের বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে ভর্তি করা হয়েছে। আচমকা খালেদার হাসপাতালে ভর্তির বিষয়টি নেপথ্য থেকে তারেকের রাজনৈতিক দুরভিসন্ধি মনে করছেন বিশ্লেষকরা।

১০ অক্টোবর রাতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর গণমাধ্যমকে জানান, খালেদা জিয়ার শারীরিক অবস্থার অনেকটা উন্নতি হয়েছে, নিয়মিত হাঁটাচলাও করছেন। কিন্তু ১২ ঘণ্টার ব্যবধানে সেই মির্জা ফখরুল বললেন, তিনি (খালেদা জিয়া) অত্যন্ত অসুস্থ। তিনি আবার হাসপাতালে যাবেন।

২০ দলীয় জোটের একজন সিনিয়র নেতা পরিচয় গোপন রাখার শর্তে বলেন, বিএনপি চেয়েছিল এককভাবে আন্দোলন করে সরকারকে চাপে ফেলবে। কিন্তু দলের নেতাদের কোন্দলে তা হয়ে ওঠেনি। শুনেছি, আন্দোলন আর নির্বাচনকে সামনে রেখে নতুন কৌশল নিয়ে কিছুদিন ধরে চিন্তা করছেন তারেক রহমান। হঠাৎ করে সুস্থ খালেদা জিয়াকে হাসপাতালে ভর্তির পেছনেই হয়তো তারেক রহমানের রাজনৈতিক দুরভিসন্ধি রয়েছে।

ফিরোজার একটি নির্ভরযোগ্য সূত্র জানায়, গত রোববার রাতে স্যারের (তারেক রহমান) সঙ্গে দীর্ঘ সময় কথা হয়েছে ম্যাডামের (খালেদা জিয়া)। এ সময় নির্বাচন ও আন্দোলন নিয়ে তাদের মধ্যে কথা হয়। ম্যাডামকে বলতে শুনেছি- তাহলে কি আমি হাসপাতালে ভর্তি হবো?

এদিকে এভারকেয়ার হাসপাতালের সামনে বিএনপির একজন সিনিয়র নেতা জানান যে, হঠাৎ করে কি এমন হলো যে, ম্যাডামকে হাসপাতালে ভর্তি হতে হলো। তাকে দেখে মনেও হলো না যে, তিনি গুরুতর অসুস্থ। আমরা তো জানতাম, রুটিন চেকআপের জন্য ম্যাডামকে হাসপাতালে আনা হয়েছে।

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, বিএনপি চেয়ারপার্সনের সুস্থতা সম্পর্কে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ব্রিফ করার পর তাকে আবার অসুস্থ ঘোষণা করে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। খালেদা জিয়ার সুস্থতা নিয়ে হয় মির্জা ফখরুল ডিগবাজি দিয়েছেন, নতুবা তারেক রহমান কোনো রাজনৈতিক দুরভিসন্ধি এঁটেছেন। তবে খালেদা জিয়াকে হাসপাতালে ভর্তি করা থেকে বিএনপি রাজনৈতিক কোনো সুবিধা আদায় করতে পারবে না।

উল্লেখ্য, মঙ্গলবার বিকেল ৫টায় খালেদা জিয়া তার ব্যক্তিগত চিকিৎসকদের পরামর্শে হাসপাতালে ভর্তি হন বলে বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়েছে। এর আগে বিকেল সাড়ে ৩টায় গুলশানের বাসা ফিরোজা থেকে রওনা হয়ে বিকেল ৪টায় রাজধানীর এভারকেয়ার হাসপাতালে পৌঁছান খালেদা জিয়া।

ডেইলি বাংলাদেশ/এএএম/এমকেএ/এইচএন