বগুড়ায় ২ নারী ব্যাংক কর্মকর্তার কাছে চাঁদা দাবি, না দিলে ধর্ষণ-হত্যার হুমকি

ঢাকা, সোমবার   ১৮ অক্টোবর ২০২১,   কার্তিক ৩ ১৪২৮,   ১০ রবিউল আউয়াল ১৪৪৩

বগুড়ায় ২ নারী ব্যাংক কর্মকর্তার কাছে চাঁদা দাবি, না দিলে ধর্ষণ-হত্যার হুমকি

বগুড়া প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৩৯ ১২ অক্টোবর ২০২১   আপডেট: ১২:৫৬ ১৩ অক্টোবর ২০২১

বাংলাদেশ ব্যাংক, বগুড়া: ফাইল ফটো

বাংলাদেশ ব্যাংক, বগুড়া: ফাইল ফটো

পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টির নামে বগুড়ায় বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তাদের কাছে মুঠোফোনে চাঁদা দাবি করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

ব্যাংক কর্মকর্তাদের অভিযোগ, গত শনিবার থেকে মঙ্গলবার পর্যন্ত অন্তত ১৫ জন কর্মকর্তার কাছে চাঁদা দাবি করা হয়েছে। তাদের কাছে ৫ লাখ থেকে ১০ লাখ টাকা পর্যন্ত চাঁদা দাবি করা হয়। নিজেদের মধ্যে আলোচনা মাধ্যমে তারা জানতে পেরেছেন ১৫ জন কর্মকর্তা পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টির নামে ফোন পেয়েছেন।

তারা বলেন, গত শনিবার পাঁচ কর্মকর্তার কাছে ০১৭৪২৬৩৫৭৮৬ এ নম্বর থেকে, রোববার আরো পাঁচ কর্মকর্তার কাছে ০১৭২১১৩৪৩০৪ নম্বর থেকে এবং সর্বশেষ মঙ্গলবার ০১৮৪৭৪২০৬৩২ নম্বর থেকে আরো পাঁচ কর্মকর্তার কাছে মুঠোফোনে চাঁদা দাবি করা হয়। আর এ চাঁদা দাবি করা হয় পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টির নামে।

তারা আরো বলেন, চাঁদা না দিলে ২ নারী কর্মকর্তাকে ধর্ষণের পর হত্যার হুমকিও দেওয়া হয়েছে। এছাড়া তাদের পরিবারের সদস্যদের হত্যা করা হবে বলেও হুমকি দেওয়া হয়েছে।

পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টির নামে ফোন পাওয়ার পরও অনেকে ভয়ে মুখ খোলেননি। তবে তাদের মধ্যে একজন কর্মকর্তা বগুড়ার র‌্যাব ক্যাম্পে অভিযোগ করেন।

বগুড়া র‌্যাব ক্যাম্পের কোম্পানি কমান্ডার মো. সোহরাব হোসেন বলেন, আমরা অভিযোগ পেয়েছি। বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হচ্ছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

ডেইলি বাংলাদেশ/জেএইচ/এমআর