অসাম্প্রদায়িক চেতনাকে লালন করে কাজ করছে পুলিশ: ডিএমপি কমিশনার

ঢাকা, রোববার   ১৭ অক্টোবর ২০২১,   কার্তিক ২ ১৪২৮,   ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

অসাম্প্রদায়িক চেতনাকে লালন করে কাজ করছে পুলিশ: ডিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৩২ ১২ অক্টোবর ২০২১  

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম- ফাইল ফটো

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম- ফাইল ফটো

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেছেন, অসাম্প্রদায়িক দেশ গড়ার লক্ষ্যে পুলিশ সব সময় সনাতন ধর্মাবলম্বীদের পাশে রয়েছে। পুলিশ সেই অসাম্প্রদায়িক চেতনাকে লালন করে কাজ করছে।

মঙ্গলবার সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে রাজধানীর সিদ্ধেশ্বরী কালী মন্দিরের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার স্বপ্নের কথা উল্লেখ করে ডিএমপি কমিশনার বলেন, অসাম্প্রদায়িক বাংলাদেশের যে স্বপ্ন জাতির পিতা আমাদের দেখিয়েছিলেন, প্রধানমন্ত্রী যে অসাম্প্রদায়িক বাংলাদেশের জন্য কাজ করে যাচ্ছেন, পুলিশও সেই অসাম্প্রদায়িক চেতনাকে লালন করে কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, ঢাকা মহানগরে সাম্প্রদায়িক ঘটনার ইতিহাস আমার জানা নেই। আমরা সবাই রক্তে বাঙালি, জাতে বাঙালি।

কোভিড এখনও আমাদের ছেড়ে যায়নি উল্লেখ করে ডিএমপি কমিশনার বলেন, আপনারা কেউ মাস্ক খুলবেন না, আর টিকা নেয়া মানে কিন্তু কোভিড বন্ধ হয়ে যাওয়া নয়। টিকা নিলেও আক্রান্ত হওয়ার সম্ভাবনা উড়িয়ে দেওয়া যায় না। যারা বয়স্ক রয়েছে, তাদের যদি টিকা নেয়া থাকে তাহলে মন্দিরে নিয়ে আসবেন, তা না হলে নিয়ে আসা উচিত হবে না।

এ সময় উপস্থিত ছিলেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) মীর রেজাউল আলম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) কৃষ্ণপদ রায়, অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার, অতিরিক্ত পুলিশ কমিশনার (কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম) মো. আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ কশিনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমানসহ ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাগণ ও পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ।

ডেইলি বাংলাদেশ/এমকেএ