মাদারীপুরে হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন

ঢাকা, মঙ্গলবার   ২৬ অক্টোবর ২০২১,   কার্তিক ১১ ১৪২৮,   ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

মাদারীপুরে হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন

মাদারীপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:২৬ ১২ অক্টোবর ২০২১  

জেলা দায়রা ও জজ আদালত, মাদারীপুর: ফাইল ফটো

জেলা দায়রা ও জজ আদালত, মাদারীপুর: ফাইল ফটো

মাদারীপুরের কালকিনির ইমরান হোসেন হত্যা মামলায় জড়িত থাকার অপরাধে দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও অপর দুই আসামিকে খালাস দিয়েছে মাদারীপুরের একটি আদালত। মঙ্গলবার দুপুরে জেলা দায়রা জজ আদালতের বিচারক নিতাই চন্দ্র সাহা এ রায় দেন। 

দণ্ডপ্রাপ্তরা হলেন-কালকিনি উপজেলার ঝাউতলা গ্রামের এমদাদ সরদারের ছেলে পারভেজ সরদার ও কালকিনি পৌরসভার বিভাগদী এলাকার আবু বকর সিদ্দিক সরদারের ছেলে সজীব সরদার।

খালাসপ্রাপ্তরা হলেন-কালকিনি উপজেলার উত্তর কৃষ্ণনগর গ্রামের কাজেম সরদারের ছেলে আসলাম সরদার ও কালকিনি উপজেলার পূর্ব শিকারমঙ্গল (চরফতে বাহাদুরপুর) গ্রামের কুদ্দুস চৌকিদারের ছেলে নয়ন চৌকিদার।

দণ্ডপ্রাপ্তরা পলাতক রয়েছেন বলে জানিয়েছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সিদ্দিকুর রহমান সিং।

মামলার অভিযোগপত্র থেকে জানা গেছে, ২০০৯ সালের ২১ মে মামলার বাদী সাঈদ সরদারের ছেলে ইমরান হোসেনকে অভিযুক্তরা উপজেলার আড়িয়াল খাঁ নদের সমিতিরহাট লঞ্চঘাটে ডেকে নিয়ে গিয়ে শ্বাসরোধ করে হত্যা করে। আড়িয়াল খাঁ নদে জেগে ওঠা একটি চরে নিয়ে হাত ও পা শরীর থেকে বিচ্ছিন্ন করে ফেলে রাখে। পরে ২৪ মে তারিখে কালকিনি পুলিশ ইমরান হোসেনের লাশ উদ্ধার করে। পরে এ ঘটনায় ইমরানের বাবা সাঈদ সরদার বাদী হয়ে কালকিনি থানায় একটি হত্যা মামলা করেন। পরবর্তীতে এ মামলাটির কয়েকদফা তদন্ত শেষে মামলা মাদারীপুর জেলা সিআইডির তদন্ত কর্মকর্তা এসআই পরিতোষ বালা ২০১৭ সালের ৯ আগস্ট ৪ জনকে আসামি করে অভিযোগপত্র দাখিল করেন।

মাদারীপুর আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট সিদ্দিকুর রহমান সিং বলেন, কালকিনির আলোচিত ইমরান হোসেন হত্যা মামলাটি দীর্ঘদিন ধরে বিচারকার্য চলছিল। মঙ্গলবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালত মামলার শুনানি শেষে দুই আসামিকে যাবজ্জীবন ও অপর দুই আসামিকে খালাস প্রদানের রায় ঘোষণা করেছেন। আমরা রাষ্ট্রপক্ষ এ রায়ে সন্তুষ্ট।

ডেইলি বাংলাদেশ/জেএইচ